১৯ মার্চ ২০২৩, ১৭:০৭

ইবি রেজিস্ট্রারের অডিও ফাঁসের ঘটনায় তদন্ত কমিটি গঠন

  © ফাইল ছবি

ইসলামী বিশ্ববিদ্যালয়ে (ইবি) ভারপ্রাপ্ত রেজিস্ট্রার এইচ এম আলী হাসানের কণ্ঠ সাদৃশ অডিও ফাঁসের ঘটনায় তদন্ত কমিটি গঠন করেছে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. শেখ আবদুস সালাম এ কমিটি গঠন করেন। কমিটিকে দ্রুততম সময়ের মধ্যে প্রতিবেদন জমা দেওয়ার জন্য বলা হয়েছে।

রবিবার (১৯ মার্চ) উপ-রেজিস্ট্রার মনিরুজ্জামান মোল্লা স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনে এ তথ্য জানা যায়। 

তদন্ত কমিটিতে ব্যবসায় প্রশাসন অনুষদের ডিন অধ্যাপক ড. সাইফুল ইসলামকে আহবায়ক ও উপ-রেজিস্ট্রার আলীবদ্দীন খানকে সদস্য সচিব করে চার সদস্য বিশিষ্ট তদন্ত কমিটি গঠন করা হয়। কমিটির অন্য সদস্যরা হলেন বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব হলের প্রভোস্ট অধ্যাপক ড. মিয়া মো. রাসিদুজ্জামান ও শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক অধ্যাপক ড. তপন কুমার জোদ্দার। 

আরও পড়ুন: ৪৫তম বিসিএসের প্রিলি ১৯ মে

এর আগে গত ১৫ মার্চ ভারপ্রাপ্ত রেজিস্ট্রার এইচ এম আলী হাসানের সাথে মঈন নামে এক ঠিকাদারের সাথে ‘অর্থলেনদেন সংক্রান্ত’ আলাপন ফাঁস হয়। মঙ্গলবার রাত ১২টার দিকে ‘সাথী খাতুন’ নামক একটি ফেসবুক আইডি থেকে ২ মিনিট ৫০ সেকেন্ডের চারটি কল রেকর্ড সম্বলিত একটি অডিও ক্লিপ ছড়িয়ে পড়ে। এ নিয়ে ক্যাম্পাসে চলছে আলোচনা-সমালোচনা। 

জানা গেছে, ওই কল রেকর্ডটির সময় এইচ এম আলী হাসান বিশ্ববিদ্যালয়ের উন্নয়ন পরিকল্পনা বিভাগের পরিচালক ছিলেন। এ ঘটনায় তিনি ইবি থানায় সাধারণ ডায়েরি (জিডি) করেছেন।