শেখ হাসিনার হাতে পথ হারাবে না বাংলাদেশ: উপাচার্য সৌমিত্র শেখর

  © টিডিসি ফটো

জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. সৌমিত্র শেখর বলেছেন, বঙ্গবন্ধু একটি পরাধীন জাতিকে স্বাধীনতার স্বাদ দিয়েছেন। বঙ্গবন্ধুর রক্ত ও আদর্শের উত্তরাধিকারী প্রধানমন্ত্রী শেখ হাসিনা আজ বাংলাদেশকে নেতৃত্ব দিচ্ছেন। বর্তমান প্রধানমন্ত্রী পিতার মতোই অহরাত্র দেশগঠনে কাজ করে যাচ্ছেন। তাই আমরা শেখ হাসিনাকে পুনরায় রাষ্ট্র ক্ষমতায় দেখতে চাই। যত দিন শেখ হাসিনার হাতে দেশ, ততদিন পথ হারাবে না বঙ্গবন্ধুর বাংলাদেশ। তাই আগামী নির্বাচন পর্যন্ত আমাদের দায়িত্ব একটু বেশি।

১৭ মার্চ (শুক্রবার) দুপুরে প্রশাসনিক ভবনের কনফারেন্স কক্ষে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১০৩ তম জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবসে আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি।

আরও পড়ুন: সংঘাত-সংঘর্ষে অস্থিরতা পাবলিক বিশ্ববিদ্যালয়ে

বিজ্ঞান ও প্রকৌশল অনুষদের ডিন অধ্যাপক ড. উজ্জ্বল কুমার প্রধানের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য দেন চারুকলা অনুষদের ডিন অধ্যাপক ড. মো. নজরুল ইসলাম, কলা অনুষদের ডিন অধ্যাপক ড. মুশাররাত শবনম ও ব্যবসায় প্রশাসন অনুষদের ডিন অধ্যাপক ড. মো. রিয়াদ হাসান। এছাড়াও শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক জান্নাতুল ফেরদৌস ও কর্মকর্তা পরিষদের সহ-সভাপতি রেবেকা সুলতানা, বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সভাপতি নজরুল ইসলাম বাবু এবং সাধারণ সম্পাদক রাকিবুল হাসান রাকিবসহ অন্যরা আলোচনা করেন। 

এর আগে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১০৩ তম জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস উপলক্ষে সকাল ১০টায় প্রশাসনিক ভবনের সামনে জাতীয় সঙ্গীতের মাধ্যমে জাতীয় পতাকা উত্তোলন করা হয়। এরপর শোভাযাত্রা বের হয়ে ক্যাম্পাসের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে বঙ্গবন্ধু ভাস্কর্যে গিয়ে বিশ্ববিদ্যালয় পরিবারের পক্ষ থেকে উপাচার্য অধ্যাপক ড. সৌমিত্র শেখর পুষ্পস্তবক অর্পণ করেন। পুষ্পস্তবক অর্পণ শেষে কেককাটা, পায়রা অবমুক্তকরণ ও শিশু সমাবেশ অনুষ্ঠিত হয়।

এছাড়াও ‘বঙ্গবন্ধু স্কয়ার’-এর ভিত্তি প্রস্তর স্থাপন করেন উপাচার্য অধ্যাপক ড. সৌমিত্র শেখর। এদিকে দিবসটি উপলক্ষে বাদ আছর বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় মসজিদে মিলাদ ও দোয়া মাহফিল এবং সন্ধ্যায় কেন্দ্রীয় মন্দিরে বিশেষ প্রার্থনা অনুষ্ঠিত হয়।


সর্বশেষ সংবাদ