১৭ মার্চ ২০২৩, ১২:৩২

এমআইটিতে সুযোগ পাওয়া নাফিসকে শিক্ষামন্ত্রীর শুভেচ্ছা

এমআইটিতে সুযোগ পাওয়া নাফিসকে শিক্ষামন্ত্রীর শুভেচ্ছা  © টিডিসি ফটো

মার্কিন যুক্তরাষ্ট্রের ম্যাসাচুসেটস ইনস্টিটিউট অব টেকনোলজিতে (এমআইটি) ভর্তির সুযোগ পাওয়া নাফিস উল হক সিফাতকে ফুল দিয়ে শুভেচ্ছা জানিয়েছেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি। শুক্রবার (১৭ মার্চ) চাঁদপুর সরকারি কলেজের অডিটরিয়ামে এ ফুলের শুভেচ্ছা বিনিময় করা হয়।

এসময় জেলা প্রশাসক কামরুল ইসলাম, পুলিশ সুপার (এসপি) মিলন মাহমুদ, কলেজ অধ্যক্ষ অধ্যাপক অসিত বরণ দাশ, জেলা আওয়ামীগের সভাপতি নাসির উদ্দিন ভূঁইয়া, সাধারণ সম্পাদক আবু নাইম দুলাল পাটোয়ারী উপস্থিত ছিলেন। এছাড়া জেলা ছাত্রলীগ ও কলেজ ছাত্রলীগের নেতারাও উপস্থিত ছিলেন।

চাঁদপুর সরকারি কলেজে উচ্চমাধ্যমিক দ্বিতীয় বর্ষে পড়ছেন নাফিস উল হক। বিজ্ঞান বিভাগ থেকে এবার এইচএসসি পরীক্ষায় অংশ নেবেন তিনি। তবে এর আগেই তিনি বিশ্বের অন্যতম সেরা বিশ্ববিদ্যালয় ম্যাসাচুসেটস ইনস্টিটিউট অব টেকনোলজিতে (এমআইটি) স্নাতকে ভর্তির সুযোগ পেয়েছেন। গত বুধবার এমআইটি থেকে পাঠানো এক ই-মেইলে নাফিসের ভর্তির সুযোগের বিষয়টি নিশ্চিত করা হয়েছে।

নাফিস বলেন, ছোটবেলা থেকে স্বপ্ন ছিল কম্পিউটার সায়েন্স নিয়ে পড়াশোনা করার। সেই লক্ষ্য নিয়ে আমি সব সময় বিভিন্ন অলিম্পিয়াডে অংশগ্রহণ করতাম। কিন্তু আমি কখনোই নির্দিষ্ট করে এমআইটির জন্য প্রস্তুত ছিলাম না। শেষ পর্যন্ত দেখলাম, আমি সত্যি সুযোগ পেয়েছি। এতে মনে করি, আমি অনেক লাকি।

আরও পড়ুন: আমেরিকার এমআইটি ডাকছে চাঁদপুর কলেজের নাফিসকে

চাঁদপুর শহরের চেয়ারম্যান ঘাট এলাকায় মা-বাবার সঙ্গে ভাড়া বাসায় থাকেন নাফিস। মা-বাবা দুজনেই শিক্ষকতা করেন। নাফিসের বাবা মো. নাসির উদ্দিন মতলব রয়মনেনসা মহিলা কলেজের শিক্ষক। আর মা কামরুন নাহার হাজীগঞ্জ মডেল কলেজে শিক্ষকতা করেন। নাফিসের গ্রামের বাড়ি মতলব দক্ষিণের নওগাঁ গ্রামে।

চাঁদপুর সরকারি কলেজের অধ্যক্ষ অধ্যাপক অসিত বরণ দাশ দ্যা ডেইলি ক্যাম্পাসকে বলেন, এ খবরটা চাঁদপুরবাসী ও চাঁদপুর সরকারি কলেজের অত্যন্ত গর্বের বিষয়। এটি আমাদের কলেজের জন্য বড় এটি অর্জন। সে এমআইটিতে আন্ডারগ্রাজুয়েটে সরাসরি ভর্তির অফার পেয়েছে।