১৬ মার্চ ২০২৩, ১৩:৪৩

খাবার খেয়ে ঘুমিয়েছিলেন, আর জাগবেন না ইবি ছাত্র রাকিব

ইবি) হিউম্যান রিসোর্স ম্যানেজমেন্ট বিভাগের শিক্ষার্থী রাকিব উদ্দিন  © সংগৃহীত

ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) হিউম্যান রিসোর্স ম্যানেজমেন্ট বিভাগের ২০১৮-১৯ শিক্ষাবর্ষের শিক্ষার্থী রাকিব উদ্দিন স্ট্রোকজনিত রোগে আক্রান্ত হয়ে মারা গেছেন। বুধবার (১৫ মার্চ) দিবাগত রাতে খাবারের পর ঘুমের মধ্যে নিজ বাড়িতে স্ট্রোকে তাঁর মত্যু হয়। 

পারিবারিক সূত্রে জানা গেছে, সকালে কোচিং-এ ক্লাস নেওয়ার সময় হলেও রাকিব ঘুমিয়েছিলেন। তাঁর মা ডাকতে গিয়ে তাকে নিথর অবস্থায় দেখেন। তাঁর অকাল মৃত্যুতে ক্যাম্পাসজুড়ে শোকের ছায়া নেমে এসেছে। রাকিবের গ্রামের বাড়ি শৈলকূপা উপজেলায় ১৭ মাইল এলাকায় কানাপুকুরিয়া গ্রামে।

রাকিবের সহপাঠীরা জানান, গত পরশুদিন তিনি স্বাভাবিক অবস্থায় ছিলেন। বিভাগের ক্লাসেও অংশ নিয়েছিলেন। তবে সে মাঝে মাঝে প্রচুর চিন্তা করতো। এসবের জন্যও মৃত্যু হতে পারে বলে আশঙ্কা করছেন তাঁরা। রাকিব আর কখনও ফিরবে না আমাদের মাঝে। বিশ্বাসই হচ্ছে না এ বন্ধুটি আর নেই।

এ বিষয়ে বিভাগের সভাপতি সহকারী অধ্যাপক শিমুল রায় বলেন, এ বয়সে মৃত্যু মেনে নেওয়া অনেক কঠিন। তবে আমরা তাৎক্ষণিক যোগাযোগ করে যারা  শিক্ষার্থীর বাসায় যেতে চায় তাদের জন্য একটা বাসের ব্যবস্থা করাসহ যা যা করা দরকার করেছি। পরিবারকে সৃষ্টিকর্তা ধৈর্যধারণ করার তাওফিক দান করুক।