এবার ইবিতে স্থানীয় বখাটেদের হামলা, শিক্ষার্থীদের মহাসড়ক অবরোধ

  © টিডিসি ফটো

স্থানীয়দের সঙ্গে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) সংঘর্ষের ঘটনা যেতে না যেতেই এবার তর্কাতর্কি-মারধরের ঘটনা ঘটেছে ইসলামী বিশ্ববিদ্যালয়ে (ইবি)। এ ঘটনায় শিক্ষার্থীরা মহাসড়ক অবরোধ করেছেন। আজ সোমবার রাত ৮টার দিকে এই প্রতিদেন লেখা পর্যন্ত তারা মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ চালিয়ে যাচ্ছেন। 

জানা যায়, আজ সন্ধ্যায় বিশ্ববিদ্যালয়ের মফিজ লেকে কিছু শিক্ষার্থীদের আড্ডা দেওয়ার সময় স্থানীয় বখাটেরা তাদের সাথে থাকা মেয়ে বান্ধবীদের ভিডিও করে। এর প্রতিবাদ জানিয়ে তারা ভিডিও ডিলিট করতে বললে উভয় পক্ষের তর্কাতর্কি হয়। পরবর্তীতে এ ঘটনার জেরে দুই শিক্ষার্থীকে শেখপাড়া বাজারে এলোপাতাড়ি মারধর করেন তারা।

ভুক্তভোগী শিক্ষার্থী দুইজনই ১৮-১৯ শিক্ষাবর্ষের ম্যানেজমেন্ট ও ফিন্যান্স এন্ড ব্যাংকিং বিভাগের শিক্ষার্থী। তারা হলেন মোহাম্মাদ হাসান জিসাদ ও সুপ্ত হাসান

পরবর্তীতে এ ঘটনা জানাজানি হলে শিক্ষার্থীরা বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটক সংলগ্ন মহাসড়ক অবরোধ করেন। তারা বহিরাগত মুক্ত ক্যাম্পাস, শিক্ষার্থী হামলার বিচার ও নিরাপদ ক্যাম্পাসসহ তিন দফা দাবি নিয়ে এই বিক্ষোভ করেন। এতে উপস্থিত রয়েছেন ক্যাম্পাসের প্রায় পাঁচ শতাধিক শিক্ষার্থী।

ইবি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আননূর যায়েদ বলেন, আমরা বিষয়টি শুনে ঘটনাস্থলে এসেছি। শেখপাড়াসহ গুরুত্বপূর্ণ স্খানে পুলিশ মোতায়েন করা হয়েছে।


সর্বশেষ সংবাদ