০৭ মার্চ ২০২৩, ২১:৩৫

বাকৃবির নবনিযুক্ত প্রক্টরের সাথে বাকৃবিসাসের সৌজন্য সাক্ষাত 

  © টিডিসি ফটো

বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের (বাকৃবি) নব নিযুক্ত প্রক্টর অধ্যাপক ড. মো আজহারুল ইসলামের সাথে বাকৃবি সাংবাদিক সমিতির সৌজন্য সাক্ষাত অনুষ্ঠিত হয়েছে।

সোমবার (৬ মার্চ) রাত ৮টায় বিশ্ববিদ্যালয়ে প্রক্টরের কার্যালয়ে সাংবাদিকদের সাথে এ মত বিনিময় সভা অনুষ্ঠিত হয়। এ সময় নবনিযুক্ত প্রক্টর অধ্যাপক ড. মো. আজহারুল ইসলামকে বাকৃবি সাংবাদিক সমিতির পক্ষ থেকে ফুলেল শুভেচ্ছা জানানো হয়। 

সভায় বিশ্ববিদ্যালয়ের বর্তমান পরিস্থিতি এবং সার্বিক বিষয়ের আলোকপাত করা হয়। এ সময় বিশ্ববিদ্যালয়ের পড়ালেখার সুষ্ঠু পরিবেশ বজায় রাখতে ও শান্তি শৃঙ্খলা বজায় রাখতে পারস্পারিক সহযোগিতা বৃদ্ধির কথা বলা হয়।

আরও পড়ুন: চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে দ্বিতীয়বার ভর্তি পরীক্ষার সুযোগ থাকছে

এ সময় বিশ্ববিদ্যালয়ের প্রক্টর বলেন, বিশ্ববিদ্যালয়ে বহিরাগতদের অবাধ চলাচল নিয়ন্ত্রণ করা হবে। বিশ্ববিদ্যালয়ে বহিরাগতদের মোটর বাইকের গতিবিধি নিয়ন্ত্রণ করা হবে। রাতের বেলা বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন গুরুত্বপূর্ণ জায়গায় টহল জারি করা হবে। উচ্চগতির যান চলাচল ও অবৈধ মোটর বাইক নিয়ন্ত্রণে প্রতি ১০ দিন পর পর অভিযান পরিচালনা করা হবে। সিসিটিভি ও নিরাপত্তা কর্মী বৃদ্ধি করা হবে যাতে বিশ্ববিদ্যালয়ে চুরির ঘটনা কমে যায়। 

তিনি আরও বলেন, রাতের বেলা ছাত্রীদের বাইরে চলাফেরা নিয়ন্ত্রণ, বিশ্ববিদ্যালয়ে গেস্টরুম কালচার নিয়ন্ত্রণ, র‍্যাগিংয়ের ঘটনায় বিচারের আওতায় আনা, বিশ্ববিদ্যালয়ে ট্রাক চলাচল নিয়ন্ত্রণ, ক্যাম্পাসে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ এবং মাদক নিয়ন্ত্রণে র‍্যাবের অভিযানসহ প্রক্টর বিভাগ থেকে নিয়মিত অভিযান পরিচালনা করা হবে। বিশ্ববিদ্যালয়ের খাবার হোটেলগুলোতে মান যাচাইকরণ অভিযান ও প্রয়োজনে ভোক্তা অধিকার আইনের আশ্রয় নেওয়া হবে। এছাড়া প্রক্টর বিভাগের সার্বিক ব্যবস্থাপনায় তিনি সাংবাদিক সমিতি ও বিশ্ববিদ্যালয়ের শিক্ষক শিক্ষার্থীদের সর্বাত্মক সহযোগিতা কামনা করেন।

এসময় উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের নবনিযুক্ত প্রক্টর অধ্যাপক ড. মো. আজহারুল ইসলাম, বাকৃবি সাংবাদিক সমিতির সভাপতি আশিকুর রহমান, সাধারণ সম্পাদক আতিকুর রহমানসহ বিভিন্ন গণমাধ্যমে কর্মরত বাকৃবি সাংবাদিক সমিতির কার্যনির্বাহী কমিটির অন্যান্য সদস্যরা উপস্থিত ছিলেন।