বেরোবিতে ডাটা সায়েন্সের নতুন বিভাগ খোলা হবে: উপাচার্য

  © টিডিসি ফটো

বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ে (বেরোবি) ‘এ্যাডভান্সিং ডাটা সায়েন্স’ বিষয়ক সেমিনার অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে উপাচার্য প্রফেসর ড. মো: হাসিবুর রশীদ বলেন, পূর্ণাঙ্গ সহযোগিতা পেলে বিজ্ঞান চর্চার জন্য এই বিশ্ববিদ্যালয়ের ডাটা সায়েন্সের নতুন বিভাগ খোলা হবে।

বৃহস্পতিবার (২ মার্চ) বিশ্ববিদ্যালয়ের পদার্থবিজ্ঞান বিভাগের গ্যালারী রুমে ‘এ্যাডভান্সিং ডাটা সায়েন্স’ বিষয়ক সেমিনার অনুষ্ঠিত হয়। প্রধান অতিথি হিসেবে এই সেমিনারের উদ্বোধন করেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. মোঃ হাসিবুর রশীদ।

আরও পড়ুন: ঢাকা কলেজ বাস ভাঙচুরকারীদের শাস্তির মুখোমুখি করতে হবে: অধ্যক্ষ

তিনি আরও বলেন,আগামী দিনের বিশ্ব ব্যবস্থায় ডাটা সায়েন্স গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে। চতুর্থ শিল্প বিপ্লব মোকাবিলার দক্ষতা অর্জনে সহায়তা করবে ডাটা সায়েন্স।বিশ্ববিদ্যালয়ের উদ্যোগে এই সেমিনার শিক্ষক-শিক্ষার্থীদের এ বিষয়ে সুস্পষ্ট ধারণা দিবে।

এসময় বিজ্ঞান অনুষদের ডিন প্রফেসর ড. গাজী মাজহারুল আনোয়ারের সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে সেমিনারে বক্তব্য রাখেন বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য প্রফেসর ড. সরিফা সালোয়া ডিনা ও ট্রেজারার প্রফেসর ড. মজিব উদ্দিন আহমদ। সেমিনারে সমীকরণ এআই এর প্রতিষ্ঠাতা উদ্যোক্তা ও প্রধান নির্বাহী কর্মকর্তা ডাটা সায়েন্টিস্ট ড. নুরুর রহমান আলোচক হিসেবে ডাটা সায়েন্স বিষয়ে বক্তব্য রাখেন। সেমিনারে বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগের নির্বাচিত শিক্ষার্থীরা অংশগ্রহণ করে।


সর্বশেষ সংবাদ