ইবিতে নির্যাতন

মূলহোতা অন্তরাসহ ৫ ছাত্রীকে হল থেকে বহিষ্কার

ইসলামী বিশ্ববিদ্যালয়
ইসলামী বিশ্ববিদ্যালয়  © ফাইল ছবি

ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) এক নবীন ছাত্রীকে নির্যাতনের ঘটনায় অভিযুক্ত পাঁচ শিক্ষার্থীকে হল থেকে বহিষ্কার করেছে সংশ্লিষ্ট কর্তৃপক্ষ। হল প্রশাসনের আলোচনা শেষে সোমবার (২৭ ফেব্রুয়ারি) বেলা চারটার দিকে তদন্ত কমিটির আহ্বায়ক ড. আহসানুল হক দ্যা ডেইলি ক্যাম্পাসকে এ তথ্য নিশ্চিত করেছেন। আগামী ১ মার্চের মধ্যে বহিষ্কৃতদের হল ত্যাগের নির্দেশ দেওয়া হয়েছে।

বহিষ্কৃত পাঁচজন হলেন- শাখা ছাত্রলীগের সহ-সভাপতি ও পরিসংখ্যান বিভাগের ২০১৭-১৮ সেশনের সানজিদা চৌধুরী অন্তরা, ফিন্যান্স এ্যান্ড ব্যাংকিং বিভাগের ২০২০-২১ সেশনের তাবাসসুম ইসলাম ও মোয়াবিয়া জাহান, আইন বিভাগের একই সেশনের ইসরাত জাহান মীম, একই সেশনের ফাইন আর্টস বিভাগের হালিমা আক্তার উর্মী। 

একইসাথে তাদের সবার বিরুদ্ধে দেশরত্ন শেখ হাসিনা হল সংযুক্তি বাতিলের বিষয়ে রেজিস্ট্রার বরাবর সুপারিশ প্রেরণ ও হালিমা আক্তার ঊর্মীর বিবৃতিতে তার হারিয়ে যাওয়া মোবাইল ফোনটি উদ্ধারের লক্ষ্যে প্রক্টর বরাবর প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য পত্র প্রেরণ করা হয়েছে।

জরুরী সভায় হল প্রভোস্ট অধ্যাপক ড. শামসুল আলমের সভাপতিত্বে এসময় হল কর্তৃক গঠিত তদন্ত কমিটির আহবায়ক ড. আহসানুল হক, সদস্য মৌমিতা আকতার, নুসরাত জাহান ও অন্যান্য হাউজ টিউটরগণ উপস্থিত ছিলেন।


সর্বশেষ সংবাদ