ছাত্রলীগের তদন্ত কমিটিকে নির্যাতনের বর্ণনা দিলেন ইবি ছাত্রী ফুলপরী

ছাত্রলীগের তদন্ত কমিটিকে নির্যাতনের বর্ণনা দিলেন ইবি ছাত্রী ফুলপরী
ছাত্রলীগের তদন্ত কমিটিকে নির্যাতনের বর্ণনা দিলেন ইবি ছাত্রী ফুলপরী  © সংগৃহীত

ইসলামী বিশ্ববিদ্যালয়ে (ইবি) দেশরত্ন শেখ হাসিনা হলে রাতভর ছাত্রী নির্যাতনের ঘটনায় নির্যাতিতা ছাত্রী ফুলপরী খাতুনের সাথে ঘন্টাব্যাপী কথা বলেছেন শাখা ছাত্রলীগের তদন্ত কমিটি। এসময় তদন্ত কমিটিকে সে রাতে তার উপর ঘটে যাওয়া ঘটনার বর্ণনা দেন তিনি।

রোববার (২৬ ফেব্রুয়ারি) দুপুর ১২টার দিকে মুঠোফোনে ছাত্রলীগের গঠিত তদন্ত কমিটির সাথে প্রায় ১ঘন্টা ৫মিনিট কথা বলেন ফুলপরী। ছাত্রলীগের তদন্ত কমিটির বরাত দিয়ে জানা যায়, সব তদন্তের কাজ শেষ। রিপোর্ট তৈরি করে কেন্দ্রীয় ছাত্রলীগের সভাপতি বা সেক্রেটারি কাছে পাঠানো হবে।

তারা আরও বলেন, তদন্তে কোনো সত্যতা পাওয়া গিয়েছে কিনা সেটি তদন্তের রিপোর্ট জমা দেওয়ার আগ পর্যন্ত বলা যাচ্ছে না। আমরা ভুক্তভোগী, অভিযোগকারী এবং অভিযুক্ত যারা যারা আছেন এবং প্রত্যক্ষদর্শী যারা ছিলেন, হলের প্রভোস্ট সবার সাথেই কথা বলে সুস্থ তদন্ত করেই রিপোর্ট জমা দিয়েছি। 

এ প্রসঙ্গে ফুলপরী খাতুন দ্যা ডেইলি ক্যাম্পাসকে বলেন, ছাত্রলীগের সাথে আমার অনলাইনে কথা হয়েছে। তারা আমাকে ক্যাম্পাসে ডাকেন। কিন্তু বাড়ি থেকে ক্যাম্পাস দূরে হওয়ায় নিরাপত্তার অভাবে আমি সেখানে যেতে পারিনি। তদন্ত রিপোর্টের ব্যাপারে আমার ছাত্রলীগ সহ সকলের প্রতি আস্থা আছে তারা সুষ্ঠু প্রতিবেদন জমা দিবে। 

আরও পড়ুন: চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষা শুরু ১৬ মে

এ বিষয়ে ইবি শাখা ছাত্রলীগ সাধারণ সম্পাদক নাসিম আহমেদ জয় বলেন, এবিষয়ে সংশ্লিষ্ট সকলের সাথে কথা বলেছি। আমরা আশা করি আজ তদন্ত কমিটির রিপোর্ট কেন্দ্র জমা দিবো। সংগঠনের যদি কেউ অভিযুক্ত প্রমাণিত হয়, সাথে সাথে আমরা কেন্দ্রের সাথে সমন্বয় করে সর্বোচ্চ শাস্তির জন্য ব্যবস্থা গ্রহণ করব।

র‌্যাগিংয়ের নামে শারীরিক ও মানসিকভাবে হেনস্তার বিচার ও নিরাপত্তা চেয়ে গত ১৪ ফেব্রুয়ারি ইবি শাখা ছাত্রলীগের সহ-সভাপতি সানজিদা চৌধুরী অন্তরা এবং তার সহযোগীদের বিরুদ্ধে প্রক্টর ও ছাত্র-উপদেষ্টা দফতর বরাবর লিখিত অভিযোগে ওই শিক্ষার্থী দাবি করেন, সানজিদা ও তার সহযোগীরা তাকে র‌্যাগিংয়ের নামে মারধর করেন এবং বিবস্ত্র করে ভিডিও ধারণ করেন। 


সর্বশেষ সংবাদ