ভর্তিচ্ছুদের সহযোগিতায় ইবি ছাত্রলীগের হেল্প ডেস্ক

ভর্তিচ্ছুদের সহযোগিতায় ইবি ছাত্রলীগের হেল্প ডেস্ক
ভর্তিচ্ছুদের সহযোগিতায় ইবি ছাত্রলীগের হেল্প ডেস্ক  © টিডিসি ফটো

ইসলামী বিশ্ববিদ্যালয়ে (ইবি) ২০২১-২২ শিক্ষাবর্ষের স্নাতক (সম্মান) প্রথমবর্ষে ভর্তি হতে আসা শিক্ষার্থীদের ভোগান্তি কমাতে ‘হেল্প ডেস্ক’ স্থাপন করেছে ইসলামী বিশ্ববিদ্যালয় ছাত্রলীগ। 

মঙ্গলবার (৩১ জানুয়ারি) বিশ্ববিদ্যালয়ের ডায়না চত্ত্বরে ইবি ছাত্রলীগের সাদ্দাম হোসেন হল শাখার নেতাকর্মীরা এ হেল্প ডেস্ক স্থাপন করেন।

হেল্প ডেস্ক সংশ্লিষ্টরা জানান, বিশ্ববিদ্যালয়ে ভর্তি প্রক্রিয়া সম্পন্ন করার জন্য সংশ্লিষ্ট ডিপার্টমেন্ট, ব্যাংক, রেজিস্ট্রার অফিস, হলসহ নানা দিকে ছোটাছুটি করতে গিয়ে ভর্তিচ্ছু শিক্ষার্থীরা নানা রকম ভোগান্তির শিকার হন। তাদের ভোগান্তি কমানোর জন্যই বিশ্ববিদ্যালয় সাদ্দাম হোসেন হল শাখার নেতা কর্মীরা হেল্প ডেস্কের মাধ্যমে শিক্ষার্থীদের সহযোগিতা করার সিদ্ধান্ত নেন।

আরও পড়ুন: বেরোবিতে প্রথমবারের মত পিঠা উৎসব

 সরেজমিনে গিয়ে দেখা যায় হেল্প ডেস্কে উপস্থিত থাকা নেতাকর্মীরা ভর্তি হতে আসা শিক্ষার্থীদের সহযোগিতায় ব্যস্ত সময় পার করছেন। এসময় বেশ কয়েকজন নেতাকর্মীকে ভর্তি হতে আসা শিক্ষার্থীদের বিভিন্ন হল, একাডেমিক ও প্রশাসনিক ভবনে সঙ্গে নিয়ে গিয়ে ভর্তি প্রক্রিয়া সম্পন্ন করাতে দেখা গিয়েছে।

ছাত্রলীগের এই উদ্যোগের প্রশংসা করে এক ভর্তিচ্ছু শিক্ষার্থী বলেন, “সহযোগিতা পেয়ে কোনরকম ভোগান্তি ছাড়া কম সময়ে ভর্তি হতে পেরেছি। সহযোগিতা না পেলে অনেক সময় লেগে যেতো। আজ বাড়ি যাওয়া হতো না।”

এ ধরনের উদ্যোগের বিষয়ে বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সভাপতি ফয়সাল সিদ্দিকি আরাফাত বলেন, “হেল্প ডেস্কের মাধ্যমে আমরা ভর্তিচ্ছুদের সহযোগিতা করেছি। যাতে তারা কোন ভোগান্তির শিকার না হয়। সামনেও আমরা এ রকম সহযোগিতা করে যাব। শিক্ষার্থী বান্ধব সকল কাজেই ছাত্রলীগ শিক্ষার্থীদের পাশে থাকবে।”

 


সর্বশেষ সংবাদ