কবি নজরুল সরকারি কলেজ

শুধু ছাত্রলীগকে নিয়ে প্রীতি ফুটবল ম্যাচ, শিক্ষার্থীদের বাদ দেওয়ায় ক্ষোভ

বিজয় দিবস ২০২২ উপলক্ষে প্রীতি ফুটবল ম্যাচের আয়োজন
বিজয় দিবস ২০২২ উপলক্ষে প্রীতি ফুটবল ম্যাচের আয়োজন  © টিডিসি ফটো

সাধারণ শিক্ষার্থীদের বাদ দিয়ে শুধু ছাত্রলীগকে নিয়ে মহান বিজয় দিবস-২০২২ উপলক্ষে প্রীতি ফুটবল ম্যাচের আয়োজন করেছে কবি নজরুল সরকারি কলেজ প্রশাসন। প্রতি বছর বিজয় দিবস উপলক্ষে কলেজের সকল বিভাগের শিক্ষার্থীদের নিয়ে ফুটবল ম্যাচের আয়োজন করা হলেও এবছর তা করেনি কলেজ কর্তৃপক্ষ। এছাড়াও বিজয় দিবস উপলক্ষে কলেজে করা হয়নি কোনো আলোকসজ্জা। এতে ক্ষোভ জানিয়েছেন সাধারণ শিক্ষার্থীরা।

শিক্ষার্থীরা বলছেন, আমরা প্রতিবছর বহিঃক্রীড়া বাবদ ৫০ টাকা এবং অভ্যন্তরীণ ক্রীড়া ও কমনরুম বাবদ ৪০ টাকা করে দেওয়া হয়। এরপরও আমদের যদি খেলতেই না দেওয়া হয়, তাহলে টাকা কেন দিচ্ছি? কলেজের প্রতিটি শিক্ষার্থী এই টাকা দিয়ে থাকে। আর এর আগেও তো কলেজে বিজয় দিবস উপলক্ষে খেলার আয়োজন হয়েছে। সাধারণ শিক্ষার্থীরা খেলাতে অংশগ্রহণও করেছে।এবছর শুধুমাত্র ছাত্রলীগকে নিয়ে কেন খেলার আয়োজন করা হলো?  এমন প্রশ্ন রাখেন শিক্ষার্থীরা।

আরও পড়ুন: দেশে নানা ধরনের অপশক্তির অপতৎপরতা আছে: ঢাবি ভিসি

জানা যায়, কলেজ ছাত্রলীগকে নিয়ে গত ১৫ ডিসেম্বর প্রীতি ফুটবল ম্যাচ অনুষ্ঠিত হয়। এছাড়াও রচনা ও কুইজ প্রতিযোগিতার আয়োজন করেছিল কলেজ প্রশাসন। 

কলেজের শিক্ষার্থী হুমায়ুন কবির বলেন, আমি কলেজে আসার পর থেকে দেখে আসছি বিজয় দিবসের ৫-৬ দিন আগে সব বিভাগের শিক্ষার্থীদের নিয়ে নানা খেলার আয়োজন করা হয় এবং বিজয় দিবসের দিন পুরষ্কার বিতরণ হয়। অথচ এবছর শুধু ছাত্রলীগের সভাপতি ও সাধারণ সম্পাদকের গ্রুপ নিয়ে খেলার আয়োজন করা হয়েছে। এতে সাধারণ শিক্ষার্থীদের তাদের অধিকার থেকে বঞ্চিত করা হয়েছে।

কলেজ ছাত্রলীগের সাবেক কমিটির উপ-পাঠাগার বিষয়ক সম্পাদক ইয়াসিন আল অনিক তার ফেসবুক প্রোফাইলে লিখেন, সাধারণ শিক্ষার্থীদের বাদ দিয়ে কলেজ ফান্ডের লাখ টাকা খরচ করে লোক দেখানো প্রীতি ফুটবল ম্যাচের আয়োজন না করলেও পারতেন। অন্যান্য শিক্ষা প্রতিষ্ঠানে আলোকসজ্জা হলেও মহান বিজয় দিবসে বিবর্ণ আমার ক্যাম্পাস। দোষ কার কলেজ প্রশাসন নাকি সংগঠনের।

সার্বিক বিষয়ে জানতে মুঠোফোনে কবি নজরুল সরকারি কলেজের অধ্যক্ষ অধ্যাপক আমেনা বেগমের সাথে যোগাযোগ করা হলে তিনি বলেন, নিউজের বিষয়ে জানার জন্য আপনি অফিসে যোগাযোগ করবেন। এরপর ফোন কেটে দেন তিনি।


সর্বশেষ সংবাদ