ইবির শাপলা ফোরামের নির্বাচন কাল, প্রার্থী যারা

ইসলামী বিশ্ববিদ্যালয়
ইসলামী বিশ্ববিদ্যালয়  © ফাইল ছবি

ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) প্রগতিশীল শিক্ষক সংগঠন শাপলা ফোরামের কার্যনির্বাহী পরিষদ নির্বাচন-২০২২ আগামী ৪ ডিসেম্বর অনুষ্ঠিত হবে। এদিন সকাল ৯টা ৪৫ মিনিট থেকে দুপুর ১টা পর্যন্ত ক্যাম্পাসস্থ শিক্ষক ক্লাবের ২য় তলায় বিরতিহীনভাবে ভোটগ্রহণ চলবে। এতে ২৫২ জন শিক্ষক ভোটাধিকার প্রয়োগ করবেন। নির্বাচন কমিশন কর্তৃক প্রকাশিত চূড়ান্ত প্রার্থী তালিকায় ৩১ জন  শিক্ষক এ নির্বাচনের জন্য মনোনীত হয়েছেন।

শুক্রবার (২ ডিসেম্বর) কার্যনির্বাহী পরিষদ নির্বাচনের আহবায়ক অধ্যাপক ড. দাবাশীষ শার্মা স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

আরও পড়ুন: বিশ্বকাপে সতীর্থের স্ত্রীর সঙ্গে অবৈধ সম্পর্কের অভিযোগ

মনোনীত প্রার্থীরা হলেন- ব্যবস্থাপনা বিভাগের অধ্যাপক ড. মাহবুবুল আরফিন, ড. শামসুল আলম (ফলিত রসায়ন ও কেমিকৌল), ড. মিজানুর রহমান (ইংরেজী), ড. শাহজাহান মন্ডল (আইন), ড. জাহাঙ্গীর হোসেন (ইসলামের ইতিহাস ও সংস্কৃতি), ড. মামুনুর রহমান (ইংরেজী), ড. আনোয়ার হোসেন (ইসলামের ইতিহাস ও সংস্কৃতি), ড. আনোয়ারুল হক (বিজিই), ড. মিয়া মো. রশিদুজ্জামান (ইংরেজী), ড. রবিউল হোসেন (বাংলা), ড. ধনঞ্জয় কুমার (ব্যবস্থপনা), ড. শফিকুল ইসলাম (ফলিত পুষ্টি ও খাদ্য প্রযুক্তি), ড. কাজী আখতার হোসেন (হিসাব বিজ্ঞান ও তথ্য পদ্ধতি), ড. মাহবুবুর রহমান (ইইই), ড. পরেশ চন্দ্র বর্মন (আইসিটি), ড. তপন কুমার জোদ্দার (আইসিটি), ড. আতিকুর রহমান (ফলিত রসায়ন ও কেমিকৌশল), ড. শেলিনা নাসরিন (হিসাব বিজ্ঞান ও তথ্য পদ্ধতি) এবং মো. ইব্রাহীম আব্দুল্লাহ (সিএসই)।

এ ছাড়া সহযোগী অধ্যাপক ড. সাজ্জাদ হোসেন (পরিসংখ্যান), ড. সাদেক আলী (আইসিটি), ড. শাহেদ আহমেদ (অর্থনীতি), ড. এম. আনিসুর রহমান (সিএসই), এম. নাসিমুজ্জামান (ব্যাবস্থাপনা), ড. আব্দুল্লাহ আল মাসুদ (ইইই), জয়শ্রী সেন (সিএসই), ফিরোজ আল মামুন (রাষ্ট্রবিজ্ঞান), এইচ এম নাহিদ  (ডেভেলপমেন্ট স্টাডিজ), মো. শহিদুল ইসলাম (হিউম্যান রিসোর্স ম্যানেজমেন্ট) এবং ড. হুসাইন মো. ফারুকী (বিজিই)।

আরও পড়ুন: এক শিক্ষক দিয়েই চলছে এক প্রাথমিক বিদ্যালয়

নির্বাচনী তফসিলে বলা হয়, একজন ভোটারকে মনোনীত প্রার্থীদের ১৫টি ভোট প্রদান করতে হবে।  পনেরটির কম বা বেশি এবং নির্দিষ্ট স্থান ব্যাতীত অন্য কোন স্থানে টিক চিহ্ন দিলে উক্ত ব্যালাটটি বাতিল বলে গণ্য হবে। সর্বোচ্চ ভোটপ্রাপ্ত ১৫ জন নির্বাচিত হবেন। পরে তারা আলোচনা সাপেক্ষে সভাপতি-সম্পাদক ও অন্যান্য পদের পূর্ণাঙ্গ কমিটি গঠন করবেন। 

শাপলা ফোরাম কার্যনির্বাহী পরিষদ নির্বাচন-২০২২ এর আহ্বায়ক অধ্যাপক ড. দেবাশীষ শার্মা বলেন, আমরা নির্বাচনের সকল প্রস্তুতি সম্পন্ন করেছি। সুষ্ঠুভাবে সম্পন্ন করতে সকলের সহযোগিতা কামনা করছি।


সর্বশেষ সংবাদ