নজরুল বিশ্ববিদ্যালয়ে পর্দা উঠলো ক্যাম্পাস জার্নালিজম ফেস্টের

নজরুল বিশ্ববিদ্যালয়ে পর্দা উঠলো ক্যাম্পাস জার্নালিজম ফেস্টের
নজরুল বিশ্ববিদ্যালয়ে পর্দা উঠলো ক্যাম্পাস জার্নালিজম ফেস্টের  © টিডিসি ফটো

জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ে ন্যাশনাল ক্যাম্পাস জার্নালিজম ফেস্ট ২০২২'র পর্দা উঠলো। এতে বিভিন্ন  বিশ্ববিদ্যালয়ের ২০টি সাংবাদিক সংগঠনের ২ শতাধিক সংবাদকর্মী অংশগ্রহণ করছেন। সোমবার (২১ নভেম্বর) সকাল ১১ টায় জাতীয় পতাকা উত্তোলন ও জাতীয় সংগীত পরিবেশন শেষে বিশ্ববিদ্যালয়টির উপাচার্য অধ্যাপক. সৌমিত্র শেখর ফেস্টের উদ্বোধন ঘোষণা করেন।

এসময় উপস্থিত ছিলেন সংস্কৃতি মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী কে. এম. খালিদ, রেজিস্ট্রার কৃষিবিদ ড. মো. হুমায়ুন কবীর, ত্রিশাল পৌরসভার মেয়র এবিএম আনিছুজ্জামান, বিশ্ববিদ্যালয় প্রেসক্লাবের সভাপতি নিহার সরকার অংকুরসহ বিভিন্ন বিশ্ববিদ্যালয় থেকে আগত সংবাদকর্মীরা। 

আলোচনাসভায় সংস্কৃতি প্রতিমন্ত্রী কে. এম. খালিদ তার বক্তব্যে সুষ্ঠু সাংবাদিকতার প্রয়োজনীয়তা উল্লেখ করে বলেন, ক্যাম্পাসগুলো থেকে সাংবাদিক তৈরি হলে সুষ্ঠু সাংবাদিকতার চর্চা বাড়বে। অনেক সময় দেখা যায়, একই ব্যক্তি একাধিক গণমাধ্যমের সম্পাদকের দায়িত্ব পালন করেন, অনেকের আবার শিক্ষাগত যোগ্যতাও থাকে না। এই চর্চা থাকা ঠিক নয়।

আরও পড়ুন: সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ের নতুন উপাচার্য অধ্যাপক জামাল

বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. সৌমিত্র শেখর বলেছেন, শিক্ষা, গবেষণা ও উন্নয়ন- এই ৩ মোটো নিয়ে চলা আমার নজরুল বিশ্ববিদ্যালয়ের অগ্রগতিকে ক্যাম্পাস সাংবাদিকরা তুলে ধরছেন। এতে আমার ক্যাম্পাসের সুনাম আরো ছড়িয়ে পড়ছে। বিশ্ববিদ্যালয়ের জনশক্তি আগামীতে জাতীয় গ্রিডে জমা হবে। তাতেই বিশ্ববিদ্যালয়ের সফলতা আরো ত্বরান্বিত হবে।

অনুষ্ঠানে ‘অনিয়ম, দুর্নীতি ও অনুসন্ধানী সাংবাদিকতা’ এবং ‘ফিচার ও উন্নয়ন সাংবাদিকতা’ দুটি ক্যাটাগরিতে ৬ জনকে সেরা প্রতিবেদক পুরস্কার প্রদান করা হয়। অনুসন্ধানী সাংবাদিকতায় ১ম যায়েদ হোসেন মিশু, ২য় মোঃ নাহিদ হাসান, ৩য় মোঃ রায়হানুল ইসলাম সৈকত এবং ফিচার ও উন্নয়ন সাংবাদিকতায় ১ম মুতাছিম বিল্লাহ রিয়াদ, ২য় ইভান চৌধুরী, ৩য় সুপর্না রহমান টুছি।


সর্বশেষ সংবাদ