১৩ নভেম্বর ২০২২, ১১:০৮

জয় বাংলা ইয়ুথ অ্যাওয়ার্ড পেল ববি শিক্ষার্থীর সংগঠন উচ্ছ্বাস

জয় বাংলা ইয়ুথ অ্যাওয়ার্ড পেল ববি শিক্ষার্থীর সংগঠন ‘উচ্ছ্বাস’  © সংগৃহীত

জয় বাংলা ইয়ুথ অ্যাওয়ার্ড-২০২২ পেয়েছেন বরিশাল বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী প্রসেনজিৎ সাহার সংগঠন 'উচ্ছ্বাস'৷ তারুণ্যের সর্ববৃহৎ প্লাটফর্ম ইয়াং বাংলার জনপ্রিয় আয়োজন জয় বাংলা ইয়ুথ অ্যাওয়ার্ডের ষষ্ঠ আসরের কমিউনিটি ওয়েলনেস ক্যাটাগরিতে 'উচ্ছ্বাস'কে পুরস্কৃত করা হয়। এই সর্বপ্রথম বরিশাল বিশ্ববিদ্যালয়ের কোন শিক্ষার্থীর সংগঠন এই অ্যাওয়ার্ড পেয়েছেন৷ বরিশাল বিশ্ববিদ্যালয়ের মার্কেটিং বিভাগের ৫ম ব্যাচের  শিক্ষার্থী  প্রসেনজিৎ সাহা।

শনিবার (১২ নভেম্বর) সাভারের শেখ হাসিনা জাতীয় যুব উন্নয়ন ইনস্টিটিউটে সারাদেশ থেকে আবেদন করা দেশ গঠনে এগিয়ে আসা তরুণদের ৬০০টিরও বেশি সংগঠন থেকে যাচাই-বাছাই শেষে শীর্ষ ১০ তরুণ সংগঠকের হাতে জয় বাংলা ইয়ুথ অ্যাওয়ার্ড তুলে দেন প্রধানমন্ত্রীর তথ্যপ্রযুক্তি বিষয়ক উপদেষ্টা ও সেন্টার ফর রিসার্চ অ্যান্ড ইনফরমেশনের (সিআরআই) চেয়ারপারসন সজীব ওয়াজেদ জয়। 

জয় বাংলা ইয়ুথ অ্যাওয়ার্ড-২০২২ এর জুরি বোর্ডে ছিলেন বীর মুক্তিযোদ্ধা মফিদুল হক, বাংলাদেশ ব্যাংকের সাবেক গভর্নর মো. আতিউর রহমান, চিত্রনায়িকা জয়া আহসান, বাংলাদেশ জাতীয় দলের সাবেক অধিনায়ক মাশরাফী বিন মোর্ত্তজাসহ দেশের বিশিষ্ট নাগরিকরা। 

উচ্ছ্বাস এর প্রতিষ্ঠাতা সভাপতি প্রসেনজিৎ কুমার সাহা অনুভূতি ব্যক্ত করে বলেন, নিজেদের ভালো লাগা ও সুবিধাবঞ্চিত মানুষের কল্যানের কথা চিন্তা করে আমরা কাজ করে যাচ্ছি ৷ এটা দেশের সবচেয়ে সম্মানজনক পুরস্কার। যেখান থেকে আমরা আমাদের সংগঠনকে তুলে ধরতে পেরেছি। এ্যাওয়ার্ডটি পেয়ে আমরা অনেক বেশি আনন্দিত। এ্যাওয়ার্ডটি পেয়ে আমাদের অনুপ্রেরণা ও দায়িত্ববোধ বেড়ে গিয়েছে। আমি এ অ্যাওয়ার্ডটি উৎসর্গ করতে চাই আমাদের সকল ভলান্টিয়ারদের এবং যারা আমাদের সহযোগিতা করেছেন ও পাশে থেকেছেন সবসময়। 

আরও পড়ুন: গুচ্ছ ভর্তি প্রক্রিয়ার বেড়াজালে স্বপ্নভঙ্গ ঢাবিতে সুযোগ পাওয়া শাওনের

উল্লেখ্য ২০১৭ সালে যাত্রা শুরু করা সংগঠনটির সমাজের পিছিয়ে পরা অসহায় ও সুবিধাবঞ্চিত মানুষদের কল্যানের ব্রত নিয়ে কাজ করে যাচ্ছে। সামাজিক ও স্বেচ্ছাসেবী সংগঠনটির মূল লক্ষ্য ও উদ্দেশ্য হলো দুস্থ ও অসহায় মানুষকে সাহায্য করা। বর্তমানে সংগঠনটি দেশের ৩টি জেলাতে (বরিশাল,ঢাকা,পটুয়াখালী)কাজ করছে। বর্তমানে "উচ্ছ্বাস" সংগঠনটি ৩টি টেকসই প্রজেক্টের উপর গুরুত্ব দিয়ে কাজ করছে।