ক্যাম্পাসেই গায়ে হলুদ ইবি ছাত্রের, ১৮ নভেম্বর বিয়ে

ক্যাম্পাসেই গায়ে হলুদ ইবি ছাত্রের
ক্যাম্পাসেই গায়ে হলুদ ইবি ছাত্রের  © টিডিসি ফটো

ইসলামী বিশ্ববিদ্যালয় (ইবি) ক্যাম্পাসে এক ছাত্রের গায়ে হলুদের অনুষ্ঠান করেছেন শিক্ষার্থীরা। সোমবার (৭ নভেম্বর) জিমনেসিয়ামের সামনে হলুদ অনুষ্ঠানের আয়োজন করা হয়। ফলিত রসায়ন ও কেমিকৌশল বিভাগের ২০১৬-১৭ শিক্ষাবর্ষের ওই শিক্ষার্থীর নাম রাকিবুল ইসলাম রানিম।

জানা যায়, রাকিবুল ইসলাম রানিমের সঙ্গে তাজবিন ইলার পারিবারিকভাবে বিয়ে ঠিক হয়েছে। তাদের দুজনেরই বাড়ি ফরিদপুরে। ঢাকার একটি প্রাইভেট বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী তাজবিন ইলা। আগামী ১৮ নভেম্বর রানিমের নিজ বাড়িতেই তাদের বিয়ের মূল অনুষ্ঠান সম্পন্ন হবে। এ উপলক্ষে  ক্যাম্পাসে গায়ে হলুদের আয়োজন করেছে রানিমের সহপাঠী ও জুনিয়ররা।

রানিমের বন্ধুরা হলুদ পাঞ্জাবি আর বান্ধবীরা হলুদ শাড়ির রঙিন সাজে বরকে সাদ্দাম হোসেন হল থেকে নিয়ে আসেন পূর্ব নির্ধারিত স্থান জিমনেসিয়ামের সামনে। এরপর সেখানে বিভাগের ও হলের সিনিয়র-জুনিয়ররা মেতে ওঠেন উৎসবে আনন্দে। দলবদ্ধ হয়ে কেউ সেলফি তুলছেন, কেউ গানের আসর জমিয়েছে, আবার কেউ গায়ে হলুদের মঞ্চ সাজাতে ব্যস্ত সময় পার করছেন।

আরও পড়ুন: ভালোবেসে হাসপাতালের পরিচ্ছন্নতাকর্মীকে বিয়ে করলেন নারী চিকিৎসক

পরে বেলা ২টার দিকে আনুষ্ঠানিকভাবে গায়ে হলুদ অনুষ্ঠিত হয়। হলুদের অনুষ্ঠানে কোনো আয়োজনের কমতি ছিল না। বাঁশের ডালা, ঘড়া, মাটির সরা, কুলা, হাড়ি, মিষ্টি, দই, কেক, বিভিন্ন আইটেমের ফল, পিঠাপুলিসহ নানা অনুষঙ্গে ছিল দেশীয় হলুদের আমেজ।

বিয়ের অনুষ্ঠানে সব বন্ধুরা উপস্থিত থাকতে পারবেন না বলেই ক্যাম্পাসে এমন ভিন্নধর্মী গায়ে হলুদের আয়োজন করেছেন সহপাঠীরা। গায়ে হলুদে রানিমের বন্ধুরাসহ অংশ নিয়েছেন নিজ হলের ও  বিভাগের শিক্ষক-শিক্ষার্থীরা।

সহপাঠী তাবাসসুম বলেন, বন্ধুর বিয়েতে হয়তো অনেকেই যেতে পারবো না। তবে বন্ধুর গায়ে হলুদ অনুষ্ঠানে সামিল হতে পেরে ভালো লাগছে। তবে বন্ধুর বিয়ে হলেও আমার বিয়ে কবে হবে?

রানিম বলেন, আমার বিয়ে উপলক্ষে এমন সুন্দর অনুষ্ঠান যারা আয়োজন করেছে তাদের প্রতি কৃতজ্ঞতা। এরকম সবার ভালবাসা পাব আগে কখনো ভাবিনি। সবার কাছে নতুন জীবনের জন্য দোয়া চাই।

বিভাগের অধ্যাপক ড. হাফিজুর রহমান বলেন, রানিম খুবই ভালো ছেলে। ক্যাম্পাসে প্রথমবার কোনো ছেলের গায়ে হলুদ অনুষ্ঠান হচ্ছে। রানিমের দাম্পত্য জীবনের জন্য শুভ কামনা রইলো।


সর্বশেষ সংবাদ