পাবিপ্রবিতে পালিত হলো জেল হত্যা দিবস

পাবিপ্রবি শাখা ছাত্রলীগ ও বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হল শাখা ছাত্রলীগ
পাবিপ্রবি শাখা ছাত্রলীগ ও বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হল শাখা ছাত্রলীগ  © টিডিসি ফটো

জেল হত্যা দিবস উপলক্ষে পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে শ্রদ্ধার্ঘ অর্পণ করেছে পাবিপ্রবি শাখা ছাত্রলীগ ও বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হল শাখা ছাত্রলীগ। আজ ৩রা নভেম্বর সকাল ১১ টায় জেলহত্যা দিবস পালনের অংশ হিসেবে এই কর্মসূচী পালন করা হয়।

এ সময় উপস্থিত ছিলেন পাবিপ্রবি শাখা ছাত্রলীগের সাবেক সিনিয়র সহ-সভাপতি সাব্বির আহম্মেদ, সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক শেখ রাসেল, বিজ্ঞান অনুষদ শাখা ছাত্রলীগের সভাপতি নাজমুল ইসলাম আবির, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হল সভাপতি মোঃছাব্বির হোসেন, সাবেক সাংগঠনিক সম্পাদক নিজামউদ্দিন ইমন, সাবেক উপ-গণশিক্ষা বিষয়ক সম্পাদক মোঃ লুতফর রহমান মাখন, সাবেক উপপ্রচার সম্পাদক মোঃসালমান খান, সাবেক উপ-গ্রন্থনা ও প্রকাশনা সম্পাদক মোঃ খসরু খন্দকার, স্কুল-ছাত্র বিষয়ক উপ সম্পাদক খালেদ হোসেন রনি, সাবেক বঙ্গবন্ধু হল শাখা ছাত্রলীগের সাংগঠনিক  সম্পাদক শহীদুজ্জামান সোহাগসহ শাখা ছাত্রলীগের সকল স্তরের নেতাকর্মী ।

আরও পড়ুন: নেতা হওয়ার দৌঁড়ে এগিয়ে অছাত্র, খুন-ধর্ষণ মামলার আসামিরা

পাবিপ্রবি শাখা ছাত্রলীগের সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক শেখ রাসেল বলেন, ১৯৭৫ সালের ১৫ ই আগস্ট কালো রাত্রিতে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে স্বপরিবারে নির্মম ভাবে হত্যার পর খুনি মোশতাক ও জিয়া চক্র কাঁটালে জাতীয় চার নেতাকে বেনয়েট দিয়ে খুচিয়ে খুচিয়ে হত্যা করে। জাতীয় চার নেতাকে হত্যার উদ্দেশ্যে ছিল বাংলাদেশের মুক্তিযুদ্ধের বিজয় ও চেতনাকে নির্মূল করা। কিন্তু তারা সেই নীল নকশায় সফল হয় নাই। জাতীর পিতার আদর্শের উত্তরসূরি হয়ে জননেত্রী দেশরত্ন শেখ হাসিনার নেতৃত্বে আজ ও এই সকল তৎপর ঘাতক গোষ্ঠী বাংলাদেশের কোন ক্ষতি করতে পারে নাই এবং পারবেও না। ৩ নভেম্বর জেল হত্যা দিবসে সকল শহীদদের আত্মার মাগফেরাত কামনা করছি। 

পাবিপ্রবি শাখা ছাত্রলীগের বিজ্ঞান অনুষদ ছাত্রলীগের সভাপতি নাজমুল ইসলাম আবির বলেন, জেলহত্যা দিবস বাঙালী জাতির জীবনে এক কলঙ্কময় দিন। ১৯৭৫ সালের এই দিনে ঢাকার কেন্দ্রীয় কারাগারে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আজীবন রাজনৈতিক সহচর ও মহান মুক্তিযুদ্ধে নেতৃত্বদানকারী জাতীয় চার নেতা স্বাধীন গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের প্রথম রাষ্ট্রপতি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের অবর্তমানে ভারপ্রাপ্ত রাষ্ট্রপতির দায়িত্ব পালনকারী উপরাষ্ট্রপতি সৈয়দ নজরুল ইসলাম, প্রধানমন্ত্রী তাজউদ্দিন আহমদ, অর্থমন্ত্রী এম. মনসূর আলী, খাদ্য ও ত্রানমন্ত্রী এ এইচ.এম  কামরুজ্জামানকে নির্মম ভাবে হত্যা করা হয়। এ কালবিভীষিকাময় অধ্যায় কোন দিন ভুলার নয়। বাঙ্গালী জাতি আজীবন তাদের শ্রদ্ধা ভরে স্মরণ করবে।

অনুষ্ঠান শেষে বক্তব্যে পাবিপ্রবি শাখা ছাত্রলীগের সাবেক উপ প্রচার সম্পাদক মোঃ সালমান খান বলেন, ১৯৭৫ সালের ৩ নভেম্বর জেল প্রকোষ্ঠে রাতের অন্ধকারে জাতীয় চার নেতাকে যেভাবে নৃশংসভাবে হত্যা করা হয় যা বাঙ্গালী জাতি আজীবন স্মরণ রাখবে। 

জাতীর পিতার অন্যতম এই ঘনিষ্ঠ সহচরদের স্বরণে পাবিপ্রবি শাখা ছাত্রলীগের নেতাকর্মীরা শ্রদ্ধাঞ্জলি নিবেদন শেষে নিহত শহীদদের আত্মার মাগফেরাত কামনা করেন।


সর্বশেষ সংবাদ