ইবিতে ভর্তি আবেদন করেছেন ২৫ হাজার শিক্ষার্থী

ইসলামী বিশ্ববিদ্যালয়
ইসলামী বিশ্ববিদ্যালয়  © ফাইল ফটো

গুচ্ছভুক্ত ২২ বিশ্ববিদ্যালয়ের ২০২১-২২ শিক্ষাবর্ষে ইসলামী বিশ্ববিদ্যালয়ে ভর্তির জন্য প্রায় ২৫ হাজার শিক্ষার্থী আবেদন করেছেন। আগামী বৃহস্পতিবার (২৭)  আবেদন গ্রহণ শেষ হবে।

ইসলামী বিশ্ববিদ্যালয় সূত্রে জানা গেছে, ২০২১-২২ শিক্ষাবর্ষে মঙ্গলবার (২৫ অক্টোবর) দুপুর পর্যন্ত ২৫ হাজার শিক্ষার্থী ভর্তির জন্য আবেদন করেছেন। তবে কোন ইউনিটে কত আবেদন পড়েছে সেই তথ্য জানা যায়নি।

আবেদন সংখ্যার তথ্যটি নিশ্চিত করেছেন বিশ্ববিদ্যালয়ের আইসিটি সেলের প্রোগ্রামার হাফিজুর রহমান।

এদিকে গুচ্ছ ভর্তি পরীক্ষায় উত্তীর্ণ একজন শিক্ষার্থী বিশ্ববিদ্যালয় ও সাবজেক্ট চয়েস দেবে। তার প্রাপ্ত নম্বর অনুযায়ী সে যেকোন একটি বিশ্ববিদ্যালয়ে ভর্তির সুযোগ পাবে। কোনো ভর্তিচ্ছু প্রথম ধাপে বিষয় না পেলে পরবর্তী ধাপে আবারও আবেদনের সুযোগ পাবেন। তবে কেউ সুযোগ পেয়ে ভর্তি না হলে পরবর্তীতে তিনি পুনরায় আবেদনের সুযোগ পাবেন কিনা সেটি নিয়ে এখনো সিদ্ধান্ত নিতে পারেনি কর্তৃপক্ষ।   

মাইগ্রেশন প্রক্রিয়া সম্পর্কে জানতে চাইলে গুচ্ছ ভর্তি পরীক্ষা সংক্রান্ত টেকনিক্যাল কমিটির আহবায়বক এবং চাঁদপুর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. নাছিম আখতার দ্যা ডেইলি ক্যাম্পাসকে বলেন, কীভাবে বিশ্ববিদ্যালয় এবং সাবজেক্ট চয়েস দেওয়া হবে তা নিয়ে এখনো চূড়ান্ত কোনো সিদ্ধান্ত হয়নি। আমাদের কিছু প্রস্তাবনা আছে। এটি চূড়ান্ত হলে সবাইকে জানিয়ে দেওয়া হবে।


সর্বশেষ সংবাদ