২৪ অক্টোবর ২০২২, ১৮:০৬

সিত্রাংয়ের প্রভাবে বন্ধ থাকবে দুই বিশ্ববিদ্যালয়ের ক্লাস-পরীক্ষা

লোগো  © ফাইল ফটাে

ঘূর্ণিঝড় সিত্রাংয়ের প্রভাবে বরিশাল বিশ্ববিদ্যালয় ও খুলনা বিশ্ববিদ্যালয়ের ক্লাস-পরীক্ষা বন্ধ ঘোষণা করা হয়েছে। সোমবার (২৪ অক্টোবর) বিশ্ববিদ্যালয় দুটির পৃথক পৃথক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে। স্থগিত পরীক্ষার তারিখ পরবর্তীতে বিজ্ঞপ্তির মাধ্যমে জানিয়ে দেবে বিশ্ববিদ্যালয়গুলো।

খুলনা বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) অধ্যাপক খান গোলাম কুদ্দুস স্বাক্ষরিত বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে ঘূর্ণিঝড় সিত্রাংয়ের প্রভাবজনিত কারণে দুর্যোগপূর্ণ আবহাওয়ায় বিশ্ববিদ্যালয়ের সব ডিসিপ্লিনের ক্লাস-পরীক্ষা এবং অফিস বন্ধ ঘোষণা করা হয়েছে। তবে এসময় জরুরি পরিসেবা (বিদ্যুৎ, পানি সরবরাহ, অ্যাম্বুলেন্সসহ মেডিকেল টিম) চালু থাকবে।

বিশ্ববিদ্যালয়টিতে অবস্থানকারী সব শিক্ষক, কর্মকর্তা ও কর্মচারীকে নিরাপদে অবস্থান করার জন্য অনুরোধ জানানো হয়েছে। দুর্যোগকালীন সহযোগিতা ও বিশেষ প্রয়োজনে সিকিউরিটি হটলাইন (০১৭৯৯-২১৩৯৩৯) নম্বরে যোগাযোগ করতে বলা হয়েছে।

আরও পড়ুন: সিত্রাংয়ের প্রভাবে দুই বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় বন্ধ ঘোষণা

ক্লাস-পরীক্ষা বন্ধ সংক্রান্ত বিজ্ঞপ্তিতে বরিশাল বিশ্ববিদ্যালয় জানিয়েছে, ঘূর্ণিঝড় সিত্রাংয়ের প্রভাবে বরিশাল বিশ্ববিদ্যালয়ের আজ বিকেলের এবং আগামীকাল মঙ্গলবার সকালের সকল সেমিস্টার ফাইনাল পরীক্ষা স্থগিত করা হয়েছে। স্থগিত পরীক্ষার তারিখ পরবর্তীতে জানানো হবে।

খুলনা বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার ভারপ্রাপ্ত অধ্যাপক খান গোলাম কুদ্দুস বলেন, ঘূর্ণিঝড় মোকাবিলায় নিরাপত্তার দিকে জোর দেওয়া হয়েছে। আমাদের মেডিকেল টিম প্রস্তুত করা হয়েছে।

বরিশাল আবহাওয়া অফিসের অবজারভার হুমায়ুন কবির জানান, ঘূর্ণিঝড় সিত্রাং সোমবার সন্ধ্যা নাগাদ দেশের উপকূলীয় এলাকায় আঘাত হানতে পারে। বরিশালে রোববার রাত ৯টা থেকে সোমবার দুপুর ২টা পর্যন্ত ১০২ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছে। ঘূর্ণিঝড়ের প্রভাবে আগামী দুই-তিন দিন ভারি থেকে অতি ভারি বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে।