৪০তম বিসিএস’র স্বাস্থ্য পরীক্ষার ফল পিএসসি’র হাতে

স্বাস্থ্য পরীক্ষা
সরকারি কর্ম কমিশন  © ফাইল ছবি

৪০তম বিসিএসে বিভিন্ন পদে নিয়োগের জন্য সাময়িকভাবে নির্বাচিত প্রার্থীদের স্বাস্থ্য পরীক্ষা শেষ হয়েছে। স্বাস্থ্য পরীক্ষার ফল ইতোমধ্যে সরকারি কর্ম কমিশনের হাতে এসে পৌঁছেছে।

পিএসসি সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, ৪০তম বিসিএস ক্যাডার পদে প্রাথমিকভাবে নিয়োগের জন্য এক হাজার ৯৬৩ জন প্রার্থীর স্বাস্থ্য পরীক্ষার সূচি প্রকাশ করা হয়েছিল। তবে কিছু প্রার্থী যথাসময়ে পরীক্ষায় অংশগ্রহণ করতে পারেনি। এই প্রার্থীরা পুনরায় স্বাস্থ্য পরীক্ষার জন্য আবেদন করেছেন।

ওই সূত্র আরও জানায়, প্রার্থীদের আবেদন ইতোমধ্যে পিএসসি’র চেয়ারম্যান সোহরাব হোসাইনের কাছে পাঠানো হয়েছে। এই প্রার্থীদের বিষয়ে সিদ্ধান্ত হওয়ার পর স্বাস্থ্য পরীক্ষায় উত্তীর্ণদের চূড়ান্ত নিয়োগের সুপারিশ করা হবে।

আরও পড়ুন: ৪১তম বিসিএস লিখিতের ফল নিয়ে যা জানা গেল

এ প্রসঙ্গে জানতে চাইলে পিএসসি’র পরীক্ষা নিয়ন্ত্রক আনন্দ কুমার বিশ্বাস দ্যা ডেইলি ক্যাম্পাসকে বলেন, ৪০তম বিসিএসে নিয়োগের প্রাথমিক সুপারিশপ্রাপ্তদের স্বাস্থ্য পরীক্ষার ফল আমাদের হাতে এসেছে। তবে কিছু প্রার্থী পুনরায় স্বাস্থ্য পরীক্ষার জন্য আবেদন করেছেন। চেয়ারম্যান স্যারের সবুজ সংকেত পেলে নিয়োগের চূড়ান্ত সুপারিশ করা হবে। 

প্রসঙ্গত, ২০১৮ সালের আগস্টে ৪০তম বিসিএসের বিজ্ঞপ্তি প্রকাশ করে পিএসসি। ৪০তম বিসিএসের প্রিলিমিনারি পরীক্ষায় আবেদন করেছিলেন ৪ লাখ ১২ হাজার ৫৩২ প্রার্থী। এর মধ্যে পরীক্ষা দিয়েছেন ৩ লাখ ২৭ হাজার পরীক্ষার্থী। তাঁদের মধ্যে প্রিলিমিনারিতে উত্তীর্ণ হন ২০ হাজার ২৭৭ জন। 

২০২১ সালের ২৭ জানুয়ারি ৪০তম বিসিএসের লিখিত পরীক্ষার ফলাফল প্রকাশ করে পিএসসি। এতে ১০ হাজার ৯৬৪ জন পাস করেন। চলতি বছরের ২৬ থেকে ৩০ জুন পর্যন্ত মৌখিক পরীক্ষায় উত্তীর্ণ প্রার্থীদের স্বাস্থ্য পরীক্ষা হয়।


x

সর্বশেষ সংবাদ