৩৭তম বিসিএস

যেমন ছিল প্রশাসন ক্যাডারে প্রথম হওয়া বুয়েটের তকীর লিখিত পরীক্ষার নম্বর

যেমন ছিল প্রশাসন ক্যাডারে প্রথম হওয়া বুয়েটের তকীর লিখিত পরীক্ষার নম্বর
তকী ফয়সাল  © সংগৃহীত

৩৭তম বিসিএসের প্রশাসন ক্যাডারে প্রথম হয়েছিলেন বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েটের) শিক্ষার্থী তকী ফয়সাল। বর্তমানে তিনি ভূমি মন্ত্রণালয়ে সহকারী কমিশনার (ভূমি) হিসেবে কর্মরত রয়েছেন।

বগুড়া জিলা স্কুল থেকে মাধ্যমিক আর আজিজুল হক কলেজ থেকে উচ্চমাধ্যমিক পাস করেন তিনি। দুটোতেই গোল্ডেন জিপিএ-৫ পেয়ে ভর্তি হলেন বুয়েটের ইলেকট্রিক অ্যান্ড ইলেকট্রনিকস ইঞ্জিনিয়ারিং বিভাগে। বিশ্ববিদ্যালয়ের ফলাফলও করেছিলেন ভালো। এরপর ৩৭তম বিসিএসে অংশ নিয়ে উভয় ক্যাডারে উর্ত্তীণ হয়েছিলেন। ২০১৮ সালের মাঝামাঝি সময়ে এই বিসিএসসের চূড়ান্ত ফল প্রকাশ করেছিলো বাংলাদেশ সরকারি কর্মকমিশন (পিএসসি)।

সাধারণত চূড়ান্ত ফলের দেড় থেকে দুই বছর পর বিসিএসসের লিখিত পরীক্ষার নম্বরপত্র হাতে পান প্রার্থীরা। সে হিসেবে ২০২০ সালের শেষের দিকে ৩৭তম বিসিএস এর লিখিত পরীক্ষার নম্বরপত্র হাতে পেয়েছিলেন তকী ফয়সাল।

এদিকে, সম্প্রতি তকী ফয়সালের লিখিত পরীক্ষার নম্বরপত্রটি সামাজিক যোগাযোগমাধ্যমের ফেসবুকের চাকরি কেন্দ্রীক বিভিন্ন গ্রুপে ভাইরাল হয়েছে। 

নম্বরপত্রে দেখা যায়, সাধারণ ক্যাডারে ৯০০ নম্বরের মধ্যে তকী ফয়সাল পেয়েছিলেন ৬৩৩ নম্বর। আর টেকনিক্যাল ক্যাড্যারে পেয়েছিলেন ৬৪৩ নম্বর।

যদিও তকী ফয়সাল ২০২০ সালের শেষের দিকে  নম্বরপত্রটি শেয়ার করে ফেসবুকের এক পোস্টে লিখেন, ‘আলহামদুলিল্লাহ। ৩৭তম বিসিএস এর লিখিত পরীক্ষার নম্বরপত্র হাতে পেলাম।’


x