বিসিএসসহ পিএসসির সব পরীক্ষায় টিকা সনদ নিতে হবে

করোনাভাইরাস
সরকারি কর্ম কমিশন  © ফাইল ছবি

সরকারি কর্ম কমিশনের (পিএসসি) বিজ্ঞাপিত যেকোনো পরীক্ষায় অংশগ্রহণের ক্ষেত্রে করোনাভাইরাসের টিকা গ্রহণ নিশ্চিত করার পরামর্শ দেওয়া হয়েছে। টিকা গ্রহণের সার্টিফিকেট/প্রমাণপত্র সংগ্রহ করে পরীক্ষার সময় সাথে রাখতে হবে। আজ রবিবার (২৩ জানুয়ারি) পিএসসির এক সংবাদ বিজ্ঞপ্তিতে এসব কথা জানানো হয়।

আরও পড়ুন: ৪৩তম বিসিএসের লিখিত পরীক্ষা জুলাইয়ে

এতে বলা হয়েছে, করোনাভাইরাসজনিত রোগ কোভিড-১৯ এর বিস্তাররোধকল্পে সার্বিক কার্যাবলী/চলাচলে বিধি-নিষেধ আরোপ সংক্রান্ত মন্ত্রিপরিষদ বিভাগ হতে জারীকৃত ২১ জানুয়ারি তারিখের ১৪১ নম্বর পত্র অনুযায়ী জরুরি নিয়োগ কার্যক্রম অক্ষুণ্ণ রাখার স্বার্থে সরকারী কর্ম কমিশন কর্তৃক বিজ্ঞাপিত যে কোন পদের প্রিলিমিনারি টেস্ট, লিখিত পরীক্ষা এবং মৌখিক পরীক্ষায় অংশগ্রহণের পূর্বে পরীক্ষার্থীদের কোভিড-১৯ টিকা গ্রহণ নিশ্চিত করার পরামর্শ প্রদান করা হলো।

আরও পড়ুন: বাংলাদেশ পেট্রোলিয়াম করপোরেশনে চাকরির, আবেদন ফি ১১২

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়েছে, টিকা গ্রহণপূর্বক এ সংক্রান্ত প্রমাণপত্র/সনদপত্র সংগ্রহ করে পরীক্ষার সময় সাথে রাখতে হবে। পরীক্ষার্থী, পরীক্ষক এবং পরীক্ষার সঙ্গে সংশ্লিষ্ট সকলের স্বাস্থ্য সুরক্ষার লক্ষ্যে টিকা গ্রহণের বিষয়টি নিশ্চিত করার জন্য সংশ্লিষ্ট সকলকে অনুরোধ করা হচ্ছে।

সম্প্রতি ৪৩তম বিসিএসের প্রিলিমিনারি পরীক্ষার ফল প্রকাশ করে পিএসসি। এতে উত্তীর্ণ হন ১৫ হাজার ২২৯ জন। আগামী জুলাই মাসে লিখিত পরীক্ষা অনুষ্ঠিত হবে বলে জানায় পিএসসি।

আরও পড়ুন: বাবর-সাকিবকে টপকিয়ে বর্ষসেরা ওয়ানডে ক্রিকেটার মালান

৪৩তম বিসিএসের বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, এই বিসিএসের বিভিন্ন ক্যাডারে ১ হাজার ৮১৪ জন কর্মকর্তা নেওয়া হবে। এর মধ্যে প্রশাসন ক্যাডারে ৩০০ জন, পুলিশ ক্যাডারে ১০০ জন, পররাষ্ট্র ক্যাডারে ২৫ জন, শিক্ষা ক্যাডারে ৮৪৩ জন, অডিটে ৩৫ জন, তথ্যে ২২ জন, ট্যাক্সে ১৯ জন, কাস্টমসে ১৪ জন ও সমবায়ে ১৯ জন নিয়োগ দেওয়া হবে।


x

সর্বশেষ সংবাদ