পিএসসির নতুন সচিব মু. আবদুল হামিদ জমাদ্দার

মন্ত্রণালয়
পিএসসির নতুন সচিব মু.আবদুল হামিদ জমাদ্দার  © সংগৃহীত

বাংলাদেশ সরকারি কর্ম কমিশনের (পিএসসি) নতুন সচিব হিসেবে নিয়োগ পেয়েছেন মু. আবদুল হামিদ জমাদ্দার। জ্বালানি ও খনিজ সম্পদ বিভাগের অতিরিক্ত সচিবের পদ থেকে তাকে পদোন্নতি দিয়ে সোমবার (২০ ডিসেম্বর) জনপ্রশাসন মন্ত্রণালয় থেকে এ সংক্রান্ত এক প্রজ্ঞাপন জারি করা হয়েছে।

অন্যদিকে, একই প্রজ্ঞাপনে মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগের বর্তমান সচিব মো. মাহবুব হোসেনকে জ্বালানি ও খনিজ সম্পদ বিভাগে বদলি করা হয়েছে।

আরও পড়ুন: নতুন শিক্ষা সচিব হলেন আবু বকর ছিদ্দীক

এছাড়া একই প্রজ্ঞাপনে দুর্নীতি দমন কমিশনের সচিব ড. মু. আনোয়ার হোসেন হাওলাদারকে মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ে, বাংলাদেশ লোক প্রশাসন প্রশিক্ষণ কেন্দ্রের রেক্টর (সচিব) মো. মঞ্জুর হোসেনকে সেতু বিভাগের সচিব ও বাংলাদেশ সেতু কর্তৃপক্ষের নির্বাহী পরিচালক এবং পরিকল্পনা কমিশনের সদস্য (সচিব) রামেন্দ্র বিশ্বাসকে বাংলাদেশ লোক প্রশাসন প্রশিক্ষণ কেন্দ্রের রেক্টর (সচিব) পদে বদলি করা হয়েছে। তাছাড়া মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ের সচিব মো. সায়েদুল ইসলামকে কৃষি মন্ত্রণালয়ে বদলি করা হয়েছে।

জানা যায়, মু.আবদুল হামিদ জমাদ্দার ২০১৯ সালের ২৪ অক্টোবর হতে জ্বালানি ও খনিজ সম্পদ বিভাগে অতিরিক্ত সচিবের দায়িত্ব পালন করার পাশাপাশি গ্যাস ট্রান্সমিশন কোম্পানি লিমিটেড (জিটিসিএল) এর বোর্ডের পরিচালক হিসেবে দায়িত্ব পালন করেছেন। এর আগে তিনি ধর্ম বিষয়ক মন্ত্রণালয়ে অতিরিক্ত সচিব হিসাবে কর্মরত ছিলেন। সেই সঙ্গে ইসলামিক ফাউন্ডেশনের ডিজি হিসাবেও দায়িত্ব পালন করেছেন। তিনি ‘৫৬০টি মডেল মসজিদ ও ইসলামিক সাংস্কৃতিক কেন্দ্র নির্মাণ’ প্রকল্পের পরিচালক হিসাবে দায়িত্ব পালন করেছেন। 

আরও পড়ুন: তরুণরা নিজেদের প্রস্তুত করবে আগামী দিনের জন্য: প্রধানমন্ত্রী

তিনি ১৯৯৩ সালের ১ এপ্রিলে বিসিএস প্রশাসন ক্যাডারে যোগদান করেন। কর্মজীবনের শুরুতে তিনি শেরপুর জেলা প্রশাসক কার্যালয়ের সহকারী কমিশনার হিসাবে কর্মরত ছিলেন। এরপর সুদীর্ঘ কর্মময় জীবনে তিনি বেশ কয়েকটি মন্ত্রণালয়ে সহকারী সচিব, উপ-সচিব ও অতিরিক্ত সচিবের দায়িত্ব পালন করেছেন।

মু.আবদুল হামিদ জমাদ্দারমাঠ প্রশাসনের বিভিন্ন পর্যায়ে কাজ করেছেন। তিনি ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে রাষ্ট্রবিজ্ঞানে স্নাতকোত্তর ডিগ্রী অর্জন করেন। এছাড়া তিনি মাঠ ব্যবস্থাপনা, উন্নয়ণ ব্যবস্থাপনা ও তথ্য-প্রযুক্তির উপরে বিভিন্ন প্রশিক্ষণ নিয়েছেন। এসব প্রশিক্ষণ ও সরকারি কাজে তিনি পৃথিবীর বিভিন্ন দেশ ভ্রমণ করেছেন।


x

সর্বশেষ সংবাদ