এক বছরের মধ্যেই সম্পন্ন হবে বিসিএস পরীক্ষা: পিএসসি চেয়ারম্যান

পরীক্ষা
পিএসসি চেয়ারম্যান  © সংগৃহীত

৪৪তম বিসিএস পরীক্ষা থেকে এক বছরের মধ্যেই সম্পূর্ণ পরীক্ষা সম্পন্ন করা হবে। এতে প্রিলিমিনারি, লিখিত এবং সবশেষ মৌখিক পরীক্ষা সবকিছুই শেষ হবে এক বছরের মধ্যে, বলে জানিয়েছেন সরকারি কর্ম কমিশনের (পিএসসি) চেয়ারম্যান মো. সোহরাব হোসাইন।

শুক্রবার (২৯ অক্টোবর) সকাল ১০টায় শুরু হওয়া পরীক্ষায় দুই কেন্দ্র পরিদর্শন শেষে তিনি এই আশা ব্যক্ত করেন।

এ সময় তিনি বলেন, আজ ৪৩তম বিসিএস প্রিলিমিনারি সুষ্ঠুভাবে অনুষ্ঠিত হয়েছে। আগামী ৪৪তম বিসিএস থেকে এক বছরের মধ্যে প্রিলিমিনারি, লিখিত ও মৌখিক শেষ করা হবে।

বিসিএস পরীক্ষায় স্বাস্থ্যবিধি মানা হয়নি বলে অভিযোগ করেছেন অনেক অভিভাবক ও পরীক্ষার্থীরা। এ বিষয়ে সাংবাদিকদের প্রশ্নের জবাবে পিএসসি চেয়ারম্যান জানান, দুটি কেন্দ্র পরিদর্শন করে পরিস্থিতি ভালো দেখেছি। সারা দেশ থেকে ভালো খবর পেয়েছি। তবে দু-একটি জায়গায় স্বাস্থ্যবিধি কিছুটা শিথিল মনে হলেও আমাদের দিক থেকে সব ব্যবস্থা নেওয়া হয়েছে।

রাজধানীর রেসিডেনশিয়াল মডেল স্কুল অ্যান্ড কলেজ ও তিতুমীর কলেজ কেন্দ্র পরিদর্শন শেষে পিএসসি চেয়ারম্যান বলেন, একই সময়ে একাধিক পরীক্ষা যেন না হয়, সে জন্য সমন্বয়ের মাধ্যমে পরীক্ষা নিতে হবে।

তিনি বলেন, আমরা শুধু পিএসসির পরীক্ষাগুলোই দেখতে পারি। অন্য পরীক্ষার সূচি নির্ধারণ আমাদের কাজ নয়।

প্রসঙ্গত, ঢাকা, রাজশাহী, চট্টগ্রাম, খুলনা, বরিশাল, সিলেট, রংপুর ও ময়মনসিংহ বিভাগে একযোগে শুক্রবার ৪৩তম বিসিএসের প্রিলিমিনারি পরীক্ষা অনুষ্ঠিত হয়। এই পরীক্ষায় অংশ নিতে মোট আবেদন করেন ৪ লাখ ৪২ হাজার ৮৩২ জন প্রার্থী। সকাল ১০টায় পরীক্ষা শুরু হয়ে চলে দুপুর ১২টা পর্যন্ত।


মন্তব্য

x

সর্বশেষ সংবাদ