৪৪তম বিসিএসের সার্কুলার হতে পারে নভেম্বরে

৪৪তম বিসিএস
সরকারি কর্ম কমিশন  © ফাইল ফটো

আগামী নভেম্বর মাসে ৪৪তম বিসিএসের সার্কুলার প্রকাশ করা হতে পারে। জনপ্রশাসন মন্ত্রণালয় থেকে এখনো চাহিদাপত্র না পাওয়ায় এই বিসিএসের সার্কুলার প্রকাশের দিনক্ষণ চূড়ান্ত করতে পারছে না সরকারি কর্ম কমিশন (পিএসসি)।

পিএসসি সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, সাধারণত বছরের শেষ দিকেই নতুন বিসিএসের সার্কুলার প্রকাশ করা হয়ে থাকে। সে হিসেবে চলতি বছরও এই ধারা অব্যাহত রাখা হতে পারে। জনপ্রশাসন মন্ত্রণালয় থেকে চাহিদাপত্র পেলে আগামী নভেম্বর মাসে ৪৪তম বিসিএসের সার্কুলার প্রকাশ করা হবে।

এ প্রসঙ্গে জানতে চাইলে পিএসসি’র পরীক্ষা নিয়ন্ত্রক (ক্যাডার) নূর আহ্‌মদ মঙ্গলবার (১৯ অক্টোবর) দুপুরে দ্যা ডেইলি ক্যাম্পাসকে বলেন, নতুন বিসিএসের সার্কুলার প্রকাশের সময় সম্পর্কে কিছু বলা যাচ্ছে না। আমরা এখনো জনপ্রশাসন মন্ত্রণালয়ের চাহিদাপত্র পাইনি। চাহিদাপত্র পেলে নভেম্বরে এই বিসিএসের সার্কুলার প্রকাশ করা হতে পারে।

এর আগে পিএসসি চেয়ারম্যান মো. সোহরাব হোসেন জানিয়েছিলেন, বিভিন্ন প্রতিষ্ঠানের শূন্য পদের তথ্য নিয়ে জনপ্রশাসন মন্ত্রণালয় কাজ করছে। চাহিদাপত্র পাওয়ার পর আমরা ৪৪তম বিসিএসের সার্কুলার প্রকাশ করবো। নভেম্বরে নতুন বিসিএসের সার্কুলার প্রকাশ করা হতে পারে।

এদিকে আগামী ২৯ অক্টোবর ৪৩তম বিসিএসের প্রিলিমিনারি পরীক্ষা অনুষ্ঠিত হবে। দেশের ৮টি বিভাগীয় শহরে একযোগে এই পরীক্ষা অনুষ্ঠিত হবে। পরীক্ষা আয়োজনের প্রস্তুতি জোরেশোরে চলছে। ইতোমধ্যে ঢাকার কেন্দ্রগুলোতে দায়িত্ব পালনের জন্য ১৭৭ জন ম্যাজিস্ট্রেট নিয়োগ দিয়েছে জনপ্রশাসন মন্ত্রণালয়।


মন্তব্য

সর্বশেষ সংবাদ

x