অতিরিক্ত দুই হাজার চিকিৎসক নিয়োগের চাহিদাপত্র পায়নি পিএসসি

সরকারি কর্ম কমিশন
সরকারি কর্ম কমিশন  © ফাইল ফটো

করোনাকালীন সময়ে দেশে চিকিৎসক সংকট দূর করতে ৪২তম (বিশেষ) বিসিএসের মাধ্যমে চার হাজার চিকিৎসক নিয়োগের কথা জানায় স্বাস্থ্য মন্ত্রণালয়। তবে অতিরিক্ত দুই হাজার চিকিৎসক নিয়োগের জন্য জনপ্রশাসন মন্ত্রণালয় থেকে এখনো কোনো চাহিদাপত্র পায়নি সরকারি কর্ম কমিশন (পিএসসি)।

পিএসসি সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, ৪২তম বিসিএসের মাধ্যমে মোট চার হাজার চিকিৎসক নিয়োগের কথা থাকলেও চাহিদাপত্র না পাওয়ায় বিষয়টি নিয়ে জটিলতা দেখা দিয়েছে। চলতি সপ্তাহে জনপ্রশাসন মন্ত্রণালয় থেকে অতিরিক্ত দুই হাজার চিকিৎসক নিয়োগের চাহিদাপত্র না পেলে আগামী সপ্তাহে বিজ্ঞপ্তি অনুযায়ী শুধুমাত্র দুই হাজার চিকিৎসক নিয়োগের সুপারিশ করবে পিএসসি।

সূত্র আরও জানায়, ৪২তম বিশেষ বিসিএসের চূড়ান্ত ফল প্রস্তুতির কাজ প্রায় শেষ পর্যায়ে রয়েছে। চলতি সপ্তাহের শেষ দিকে অথবা আগামী সপ্তাহের শুরুতে প্রার্থীদের নিয়োগের জন্য সুপারিশ করা হতে পারে। সেলক্ষ্যে দিনরাত কাজ করে যাচ্ছেন পিএসসি’র কর্মকর্তা-কর্মচারিরা। এমনকি সরকারি ছুটির দিনেও ফল প্রস্তুতের কাজ করা হচ্ছে। এখন কেবলমাত্র অতিরিক্ত ২ হাজার চিকিৎসক নিয়োগের চাহিদাপত্রের জন্য অপেক্ষা করছে পিএসসি।

এ প্রসঙ্গে জানতে চাইলে পিএসসি’র পরীক্ষা নিয়ন্ত্রক (ক্যাডার) নূর আহ্‌মদ সোমবার (৬ সেপ্টেম্বর) দুপুরে দ্যা ডেইলি ক্যাম্পাসকে বলেন, ৪২তম বিসিএসের চূড়ান্ত ফল তৈরির কাজ চলছে। তবে জনপ্রশাসন মন্ত্রণালয় থেকে অতিরিক্ত দুই হাজার চিকিৎসক নিয়োগের চাহিদাপত্র না পাওয়ায় প্রার্থীদের নিয়োগের সুপারিশ করা যাচ্ছে না।

তিনি আরও বলেন, আমরা এই সপ্তাহটা দেখতে চাই। চলতি সপ্তাহের মধ্যে অতিরিক্ত চিকিৎসক নিয়োগের চাহিদাপত্র না পেলে আগামী সপ্তাহে দুই হাজার চিকিৎসক নিয়োগের সুপারিশ করা হতে পারে।

প্রসঙ্গত, দেশে চলমান কোভিড-১৯ পরিস্থিতি বিবেচনায় দুই হাজার চিকিৎসককে সরকারি চাকরিতে নিয়োগ দিতে গত বছর ৪২তম বিশেষ বিসিএসের বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়। গত ২৬ ফেব্রুয়ারি অনুষ্ঠিত প্রিলিমিনারি পরীক্ষায় ৩১ হাজার চিকিৎসক অংশ নেন। পরীক্ষার এক মাস পর ২৯ মার্চ এই বিসিএসের ফল প্রকাশ করে পিএসসি। এতে উত্তীর্ণ হন ৬ হাজার ২২ জন।


সর্বশেষ সংবাদ