৪২তম বিসিএস

আরও দুই হাজার চিকিৎসক নিয়োগের চাহিদাপত্র পায়নি পিএসসি

৪২তম বিসিএস
আরও দুই হাজার চিকিৎসক নিয়োগের চাহিদাপত্র পায়নি পিএসসি  © টিডিসি ফটো

৪২তম বিসিএস (বিশেষ) থেকে আরও দুই হাজার চিকিৎসক নিয়োগ দিতে স্বাস্থ্য অধিদপ্তরের আওতায় আরও ‍দুই হাজার পদ সৃজন করা হয়েছে। তবে এর চাহিদাপত্র এখনো সরকারী কর্ম কমিশন পায়নি।

বৃহস্পতিবার (২৯ জুলাই) দুপুরে দ্যা ডেইলি ক্যাম্পাসের সাথে আলাপকালে চাহিদাপত্র না পাওয়ার বিষয়টি জানিয়েছেন পিএসসি’র পরীক্ষা নিয়ন্ত্রক (ক্যাডার) নূর আহ্‌মদ।

তিনি বলেন, ৪২তম বিশেষ বিসিএসের মাধ্যমে দুই হাজার চিকিৎসক নিয়োগ দেয়া হবে। নতুন করে আরও দুই হাজার চিকিৎসক নিয়োগের চাহিদাপত্র আমরা এখনো পাইনি।

আরও পড়ুন: ৪২তম বিসিএস থেকেই আরও দুই হাজার চিকিৎসক নিয়োগ

এর আগে গত মঙ্গলবার স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের স্বাস্থ্য সেবা বিভাগ (পার-৪ অধিশাখা) থেকে ৪২তম বিসিএস থেকে আরও দুই হাজার চিকিৎসক নিয়োগে পদ সৃজন করে প্রজ্ঞাপন জারি করা হয়।

স্বাস্থ্য সেবা বিভাগের উপসচিব  রোকেয়া বেগম স্বাক্ষরিত ওই প্রজ্ঞাপনে বলা হয়, কোভিড-১৯ এ আক্রান্ত রোগীদের চিকিৎসাসেবা প্রদানের জন্য জরুরী প্রয়োজনে বাংলাদেশ সরকারি কর্ম কমিশন কর্তৃক চলনান ৪২তম বিশেষ বিসিএস এর মাধ্যমে আরও দুই হাজার চিকিৎসক (সহকারি সার্জন) নিয়োগের লক্ষ্যে স্বাস্থ্য অধিদপ্তরের আওতায় ৯ম গ্রেডের দুই হাজার চিকিৎসকের পদ রাজস্বখাতে স্থায়ীভাবে সৃজনে সরকারি মঞ্জুরি জ্ঞাপন করছি।


মন্তব্য

সর্বশেষ সংবাদ