নভেম্বরেই ৪৪তম বিসিএসের সার্কুলার: চেয়ারম্যান

পিএসসি চেয়ারম্যান মো. সোহরাব হোসাইন
পিএসসি চেয়ারম্যান মো. সোহরাব হোসাইন  © ফাইল ছবি

চলতি বছরের আগামী অক্টোবর নতুবা নভেম্বরের মধ্যেই ৪৪তম বিসিএসের সার্কুলার দেওয়া সম্ভব হবে বলে জানিয়েছেন সরকারি কর্ম কমিশন (পিএসসি) চেয়ারম্যান মো. সোহরাব হোসাইন। আজ রবিবার (০৪ জুলাই) গণমাধ্যমে দেয়া এক সাক্ষাৎকারে তিনি এ তথ্য জানান।

পিএসসি চেয়ারম্যান বলেন, শূন্য পদের চাহিদা নিয়ে জনপ্রশাসন মন্ত্রণালয় কাজ করছে। আশা করছি, স্বল্প সময়ের ব্যবধানে শূন্য পদে চাহিদা পেলে আগামী অক্টোবর নতুবা নভেম্বরের মধ্যেই ৪৪তম বিসিএসের সার্কুলার দেওয়া সম্ভব হবে।

তথ্যমতে, ৪৪তম বিসিএসটি হতে যাচ্ছে বিশেষ বিসিএস। এই বিসিএস কেবলমাত্র মৌখিক পরীক্ষার মাধ্যমে হবে। কোনো লিখিত পরীক্ষা হবে না। বিশেষ বিসিএসের মাধ্যমে সরকারি হাসপাতালগুলোতে ৪০৯ জন জুনিয়র কনসালট্যান্ট (অ্যানেস্থেসিওলজি) নিয়োগ দেয়া হবে।

পিএসসির সংশ্লিষ্টরা বলছেন, করোনার কারণে সব সরকারি চাকরির সার্কুলার প্রায় বন্ধ। প্রতি বছর একটি করে বিসিএস দেওয়ার টার্গেট রয়েছে পিএসসির। এবারও সেই টার্গেট অনুযায়ী কাজ শুরু হয়েছে।

করোনা সংকটের মধ্যেই চিকিৎসকদের জন্য বিশেষ দুটি বিসিএস ৩৯তম, ৪২তম ও ৪৩তম সাধারণ বিসিএসের সার্কুলার প্রকাশ করে সরকারি কর্ম কমিশন (পিএসসি)। করোনার কারণে জরুরি ভিত্তিতে ডাক্তার নিয়োগের জন্য ৩৯ ও ৪২তম বিশেষ বিসিএসের আয়োজন করে কমিশন।

সোহরাব হোসাইন বলেন, করোনার কারণে চাকরিপ্রার্থীদের অনেকের চাকরিতে আবেদনের বয়স চলে যাচ্ছে। এটি বিবেচনা করে দ্রুত ৪৪তম বিসিএসের বিজ্ঞপ্তি প্রকাশ করার পরিকল্পনা আছে।


সর্বশেষ সংবাদ