৪২তম বিসিএসের ভাইভা শুরু

৪২তম বিসিএসের ভাইভা শুরু
  © ফাইল ফটো

করোনার কারণে স্থগিত হওয়া ৪২তম বিসিএস (বিশেষ) ভাইভা শুরু হয়েছে আজ রবিবার (৬ জুন)। প্রথম দিনে ২২০ জনের ভাইভা নেওয়ার কথা রয়েছে। বাংলাদেশ সরকারি কর্ম কমিশনের (পিএসসি) নতুন সূচি অনুযায়ী, আগামী ১৩ জুলাই পর্যন্ত ভাইভা চলবে। 

গত ৩১ মে পিএসসির এক সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, ‌৪২তম বিসিএস (বিশেষ) পরীক্ষা-২০২০ এর এমসিকিউ লিখিত পরীক্ষায় বিসিএস (স্বাস্থ্য) ক্যাডারের সহকারী সার্জন পদের জন্য সাময়িকভাবে উত্তীর্ণ নিম্নবর্ণিত রেজিস্ট্রেশন নম্বরধারী ৬ হাজার ২২ জন প্রার্থীর স্থগিত হওয়া মৌখিক পরীক্ষা নিম্নোক্ত তারিখ ও সময়সূচি অনুযায়ী অনুষ্ঠিত হবে। ৬ জুন থেকে কমিশনের প্রধান কার্যালয় আগারগাঁওয়ের শেরেবাংলা নগরে এ পরীক্ষা নেওয়া হবে।

এর আগে, গত ৫ মে মৌখিক পরীক্ষা সূচি প্রকাশ করে পিএসসি বলেছিল, ৪২তম বিসিএস বিশেষ ক্যাডারের লিখিত পরীক্ষায় (এমসিকিউ টাইপ) উত্তীর্ণদের মধ্যে ৬ হাজার ২২ জনের মৌখিক পরীক্ষা শুরু হবে আগামী ২৩ মে। ৩০ জুন পর্যন্ত ৬ হাজার ২২ জনের ভাইভা অনুষ্ঠিত হবে।

পরে ১৮ মে এক বিজ্ঞপ্তিতে পিএসসি জানায়, বর্তমান করোনার পরিস্থিতি বিবেচনায় সরকারি বিধি-নিষেধ শিথিল হওয়ায় ৪২তম বিসিএস (বিশেষ) মৌখিক পরীক্ষা স্থগিত করা হয়েছে। এসময় খুব অল্প সময়ের মধ্যে নতুন তারিখ জানিয়ে দেয়ার কথা বলেছিল পিএসসসি।

করোনাভাইরাস মহামারির প্রেক্ষাপটে দুই হাজার চিকিৎসককে সরকারি চাকরিতে নিয়োগ দিতে গত বছর ৪২তম বিশেষ বিসিএসের বিজ্ঞপ্তি দেওয়া হয়। গত ২৬ ফেব্রুয়ারি অনুষ্ঠিত এর প্রিলিমিনারি পরীক্ষায় (লিখিত টাইপ) ৩১ হাজার চিকিৎসক অংশ নেন। পরীক্ষার একমাস পর ২৯ মার্চ এই বিসিএসের ফল প্রকাশ করে পিএসসি। এতে উর্ত্তীণ হয় ৬ হাজার ২২ জন।


মন্তব্য

এ বিভাগের আরো সংবাদ

সর্বশেষ সংবাদ