চার বিসিএসের জট খোলার চেষ্টা চলছে: পিএসসি চেয়ারম্যান

পিএসসির চেয়ারম্যান মো. সোহরাব হোসাইন
পিএসসির চেয়ারম্যান মো. সোহরাব হোসাইন  © ফাইল ফটো

করোনাভাইরাসের কারণে দীর্ঘদিন ধরে থমকে ছিল সব কার্যক্রম। তবে সংক্রমন কিছুটা কমে আসায় আবার সচল হতে শুরু করেছে সবকিছু। এ অবস্থায় চলমান চারটি বিসিএসের জট খোলার চেষ্টা করছে সরকারি কর্ম কমিশন (পিএসসি)। এগুলোর কার্যক্রম শেষ করে পরবর্তী বিসিএসগুলো এক বছরের মধ্যে শেষ করে প্রার্থী নির্বাচন করার উদ্যোগ নিয়েছে পিএসসি। এ জন্য কমিশন একটি রোডম্যাপও করেছে বলে জানা গেছে।

এ প্রসঙ্গে পিএসসির চেয়ারম্যান মো. সোহরাব হোসাইন গণমাধ্যমকে বলেছেন, ‘৪৪তম বিসিএস থেকে এই পথনকশা অনুযায়ী কাজ হবে। এ কাজটি কঠিন হলেও অসম্ভব নয়। এর আগে চলমান চারটি বিসিএসের জট খুলতে সর্বোচ্চ চেষ্টা চলছে।’

জানা গেছে, ৪১তম বিসিএসের মাধ্যমে দুই হাজার ১৬৬ জনকে বিভিন্ন ক্যাডারে নিয়োগ দেওয়া হবে। এ পরীক্ষায় অংশ নেওয়ার জন্য আবেদন শুরু হয় ২০১৯ সালের শেষ দিকে। মোট আবেদনকারী চার লাখ চার হাজার ৬৫০ জন।

পিএসসির চেয়ারম্যান এ প্রসঙ্গে বলেন, গত বছর এ বিসিএসের প্রিলিমিনারি পরীক্ষা নেওয়ার কথা ছিল। তবে করোনা সংক্রমণের কারণে নেওয়া সম্ভব হয়নি। এখন কমিশনের সভার সিদ্ধান্ত অনুযায়ী, আগামী ১৯ মার্চ প্রিলিমিনারি পরীক্ষার সিদ্ধান্ত হয়েছে।’

অবশ্য আগামী ১৯ মার্চ ৪১তম বিসিএসের প্রিলিমিনারি পরীক্ষা পিএসসি নিতে চাইলেও একদল পরীক্ষার্থী করোনার কারণে তা পেছানোর দাবি করছেন। তবে পিএসসি এখনো নতুন সিদ্ধান্ত নেয়নি। এছাড়া এখন ৪০তম বিসিএসসহ ৪২তম ও ৪৩তম বিসিএসের কার্যক্রমও চলছে। এগুলো দ্রুত শেষ করার উদ্যোগ নিয়েছে পিএসসি।


সর্বশেষ সংবাদ