লিখিত পরীক্ষা শেষ না হলেও ৪৩তম বিসিএসে আবেদন করা যাবে

সরকারী কর্ম কমিশন
সরকারী কর্ম কমিশন  © ফাইল ফটো

৪৩ত বিসেএস আবেদনের যোগ্যতায় সংশোধনী এনেছে সরকারী কর্ম কমিশন (পিএসসি)। সংশোধনী অনুযায়ী অনার্সের সব বিষয়ের লিখিত পরীক্ষা শেষ না হলেও অ্যাপয়োর্ড হিসেবে ৪৩তম বিসিএসে আবেদন করা যাবে। তবে আবেদনের শেষ তারিখের মধ্যে আবেদনকারীর সব বিষয়ের লিখিত পরীক্ষা শেষ হতে হবে।

গত ১৬ ফেব্রুয়ারি এ সংক্রান্ত বিজ্ঞপ্তি গতকাল বুধবার পিএসসির ওয়েবসাইটে প্রকাশ করা হয়েছে। বিজ্ঞপ্তিতে পিএসসির পরীক্ষা নিয়ন্ত্রক নূর আহ্‌মেদ স্বাক্ষর করেছেন।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, গত বছরের ৩১ নভেম্বর ৪৩তম বিসিএসের বিজ্ঞপ্তি জারি করা হয়েছে। উক্ত বিজ্ঞপ্তির অনুচ্ছেদ ১.০ (বিশেষ নির্দেশনা) এর উপ অনুচ্ছেদ ১.৩ (অবতীর্ণ প্রার্থীর যোগ্যতা) সংশোধন করা হয়েছে।

অবতীর্ণ প্রার্থীর যোগ্যতা: ‘‘যদি কোনো প্রার্থী এমন কোনো পরীক্ষায় অবতীর্ণ হয়ে থাকেন যে পরীক্ষায় পাস করলে তিনি ৪৩তম বিসিএসে অংশগ্রহণের যোগ্যতা অর্জন করবেন এবং তার ঐ পরীক্ষার ফলাফল ৪৩তম বিসিএস আবেদনপত্র দাখিলের শেষ তারিখ পর্যন্ত প্রকাশিত না হয় তাহলেও তিনি অবতীর্ণ প্রার্থী হিসেবে অনলাইনে আবেদন পত্র দাখিল করতে পারবেন, তবে তা সাময়িকভাবে গ্রহণ করা হবে। কেবল সেই প্রার্থীকেই অবতীর্ণ প্রার্থী হিসেবে বিবেচনা করা হবে যার স্নাতক/স্নাতকোত্তর পর্যায়ের সব বিষয়ের লিখিত পরীক্ষা ৪৩তম বিসিএস আবেদনপত্র গ্রহণের শেষ তারিখের মধ্যে সম্পূর্ণরুপে শেষ হয়েছে।’’


সর্বশেষ সংবাদ