০৭ অক্টোবর ২০২৪, ১৭:০৭

জুনিয়র ইন্সট্রাক্টর ফলপ্রত্যাশীদের সঙ্গে পিএসসি’র সভায় যে আলোচনা হলো

জুনিয়র ইন্সট্রাক্টর ফলপ্রত্যাশীদের অবস্থান  © টিডিসি ফটো

দ্রুত ফল প্রকাশের দাবিতে পাবলিক সার্ভিস কমিশন (পিএসসি) ব্লকেড করে অবস্থান কর্মসূচি পালন করছেন জুনিয়র ইন্সট্রাক্টর নিয়োগের ফল প্রত্যাশীরা। আন্দোলনের এক পর্যায়ে পিএসসি কর্মকর্তাদের সঙ্গে সভায় বসেন তারা। সেই সভা শেষ হয়েছে। কর্মকর্তাদের কাছ থেকে তেমন কোনো আশ্বাস না মেলায় বাইরে অবস্থান করা চাকরিপ্রার্থীদের সঙ্গে আলোচনা করে পরবর্তী করণীয় ঠিক করার কথা জানিয়েছেন জুনিয়র ইন্সট্রাক্টর ফলপ্রত্যাশীদের প্রধান সমন্বয়ক ইমরান।

জানা গেছে, দুপুর ১টা ১৫ মিনিটে পিএসসি’র দ্বিতীয় তলার কনফারেন্স রুমে আন্দোলনকারীদের ১০ সদস্যের একটি প্রতিনিধি দল সভায় বসেন। পিএসসি’র পক্ষ থেকে ক্যাডার এবং নন-ক্যাডার শাখার পরিচালক প্রার্থীদের সঙ্গে আলোচনা করেন।

আলোচনার সময় আন্দোলনকারীরা দীর্ঘদিন ধরে ফল আটকে থাকায় তাদের হতাশার কথা জানান। একই সঙ্গে রিট জটিলতাসহ নানা ইস্যু মোকাবিলা করে ফল প্রকাশের পথ সুগম করেছেন বলেও জানান। এ সময় পিএসসি কর্মকর্তারা দ্রুত সময়ের মধ্যে জুনিয়র ইন্সট্রাক্টর নিয়োগের ফল প্রকাশের আশ্বাস দিলেও প্রার্থীরা নির্দিষ্ট দিনক্ষণ জানতে চান। তবে পিএসসি’র কর্মকর্তারা তারিখ জানাতে অপারগতা প্রকাশ করেন।

এ বিষয়ে জানতে চাইলে পিএসসি’র পরীক্ষা নিয়ন্ত্রক (ক্যাডার) আনন্দ কুমার বিশ্বাস দ্যা ডেইলি ক্যাম্পাসকে বলেন, ‘ফল প্রকাশে কেন বিলম্ব হচ্ছে সে বিষয়টি আমরা প্রার্থীদের অবহিত করেছি। প্রার্থীরা নির্দিষ্ট তারিখ জানতে চেয়েছেন। তবে আমাদের পক্ষে সেটি বলা সম্ভব না হওয়ায় আমরা তারিখ জানাতে পারিনি। তবে আমরা দ্রুত সময়ের মধ্যে জুনিয়র ইন্সট্রাক্টর নিয়োগের ফল প্রকাশ করবো বলেও জানান তিনি।’

এর আগে শিক্ষা মন্ত্রণালয়ের কারিগরি ও মাদরাসা শিক্ষা বিভাগের অধীন কারিগরি শিক্ষা অধিদপ্তরের বিভিন্ন পলিটেকনিক ও মনোটেকনিক ও টেকনিক্যাল স্কুল অ্যান্ড কলেজের ১০ গ্রেডভুক্ত ‘জুনিয়র ইনস্ট্রাকটর’ টেক পদের চূড়ান্ত ফল প্রকাশের দাবিতে লং মার্চ করেন ফল প্রত্যাশী আন্দোলনকারীরা। 

জানা যায়, জুনিয়র ইনস্ট্রাক্টরের ৪৪ ক্যাটাগরির পদে ৭ হাজারের বেশি প্রার্থী ভাইভা দিয়েছেন। বিভিন্ন পলিটেকনিক ইনস্টিটিউট, মনোটেকনিক ও টেকনিক্যাল স্কুল অ্যান্ড কলেজগুলোর শিক্ষকসংকট নিরসনে ‘জুনিয়র ইনস্ট্রাক্টর (টেক)’ পদের নিয়োগ দেওয়া হবে বলে জানা গেছে।