০২ অক্টোবর ২০২৪, ১০:০১

চূড়ান্ত ফলের দাবিতে শিকল পড়ে মানববন্ধন জুনিয়র ইন্সট্রাক্টর নিয়োগ প্রত্যাশীদের

মানববন্ধনের ছবি  © টিডিসি

শিক্ষা মন্ত্রণালয়ের অধীন কারিগরি, মাদ্রাসা, পলিটেকনিক ও টেকনিক্যাল স্কুল কলেজসমূহের শিক্ষক সংকট নিরসনে 'জুনিয়র ইন্সট্রাক্টর’ (টেক) পদের চূড়ান্ত ফলাফল প্রকাশের দাবিতে মানববন্ধন করেছে ফল প্রত্যাশীরা। বুধবার (২ অক্টোবর) সকাল ৯ টায় জাতীয় প্রেসক্লাবের সামনে হাতে শিকল পড়ে সংবাদ সম্মেলন ও মানববন্ধন করে তারা।

জনপ্রশাসন মন্ত্রণালয়ের নির্দেশনার অভাব ও বিপিএসসির দীর্ঘসূত্রতায় সৃষ্ট নিয়োগ জটিলতার প্রতিবাদে মানববন্ধনের ডাক দেন তারা।

মানববন্ধনে বক্তারা বলেন, 'জুনিয়র ইন্সট্রাক্টর' (টেক) পদের মৌখিক পরীক্ষার ৩০৬১ পদের বিপরীতে মোট ৭২০০ প্রার্থী অংশগ্রহণ করে। এর আগে, গত ১১ আগস্ট থেকে শুরু করে ২২ আগস্ট পর্যন্ত সরকারি কর্ম কমিশন এর সামনে মানববন্ধন, বিক্ষোভসহ নানা কর্মসূচি দেওয়ার ফলে রাষ্ট্রের এই সাংবিধানিক প্রতিষ্ঠানটি আমাদের ৪ থেকে ৫ দিন এর মধ্যে ফলাফল প্রকাশের প্রতিশ্রুতি দিয়ে থাকলেও তা অধরাই রয়ে গেছে। 

আরও পড়ুন: জাতীয় বিশ্ববিদ্যালয়ের মূল ক্যাম্পাসে সভা-সমাবেশ বন্ধ

তারা আরও বলেন, কারিগরি শিক্ষাকে বাঁচাত হলে প্রতিষ্ঠানগুলোতে শিক্ষা কার্যক্রম চালু রাখতে এই নিয়োগ নিষ্পত্তি হওয়া অত্যন্ত জরুরী। ৭ হাজার ২০০ প্রার্থীর পরিবারকে অবর্ণনীয় কষ্ট থেকে বাঁচাতে ফল প্রকাশের কোন বিকল্প নেই। সরকার প্রধান এবং জনপ্রসাশন মন্ত্রণালয় ফলাফল প্রকাশের জন্য সরকারী কর্ম কমিশনকে ইতিবাচক মতামত না পাঠালে ফলাফল প্রকাশ সম্ভব নয় বলে মন্তব্য করেন মানবন্ধনকারীরা।

অবিলম্বে সরকারের দায়িত্বশীল পর্যায় থেকে ফলাফল প্রকাশের জন্য কোন কার্যকরী পদক্ষেপ না নিলে রাজপথে  আরো কঠোর কর্মসূচির ঘোষণা দিতে বাধ্য হবে বলেও জানায় তারা।