৩০ সেপ্টেম্বর ২০২৪, ১৯:২৭

জুনিয়র ইন্সট্রাক্টর নিয়োগের ফল প্রকাশ নিয়ে যা জানা গেল

সরকারি কর্ম কমিশন  © ফাইল ছবি

কারিগরি শিক্ষা অধিদপ্তরের আওতাধীন সরকারি পলিটেকনিক ইনস্টিটিউট ও টেকনিক্যাল স্কুল অ্যান্ড কলেজে জুনিয়র ইন্সট্রাক্টর নিয়োগের চূড়ান্ত ফল প্রকাশ অক্টোবরের প্রথমার্ধে প্রকাশের নীতিগত সিদ্ধান্ত হয়েছে। ফল তৈরির কাজ শেষ করতে না পারায় চলতি সপ্তাহে ফল প্রকাশ হচ্ছে না বলে জানা গেছে।

সোমবার (৩০ সেপ্টেম্বর) পাবলিক সার্ভিস কমিশনের (পিএসসি) বিশেষ সভায় প্রাথমিকভাবে এ সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে জানা গেছে।

সভা সূত্র দ্যা ডেইলি ক্যাম্পাসকে জানিয়েছে, কমিশনের বিশেষ সভায় জুনিয়র ইন্সট্রাক্টরদের ফল প্রকাশের অগ্রগতি জানতে চান পিএসসি চেয়ারম্যান সোহরাব হোসাইন। এ সময় দায়িত্বপ্রাপ্ত সদস্য জানান, ‘আমাদের আইটি টিম ফল তৈরির কাজ করছে। প্রতি অনেকগুলো ক্যাটাগরি হওয়ায় এখনো ফল তৈরির কাজ শেষ করা সম্ভব হয়নি। সবগুলো ক্যাটাগরির প্রার্থীদের কাগজপত্র এবং অন্যান্য আনুষাঙ্গিক কাজ শেষ করতে আরও ১৫ দিনের মতো সময় লাগবে। ফলে অক্টোবরের ১৫ তারিখের আগে অথবা পরে ফল প্রকাশ করা যাবে’।

ওই সূত্র আরও জানায়, সদস্যের এমন কথা শুনে পিএসসি চেয়ারম্যান বলেন, ‘যত লোক লাগে লাগুক, তবুও যেন দ্রুত সময়ের মধ্যে জুনিয়র ইন্সট্রাক্টর নিয়োগের চূড়ান্ত ফল দ্রুত প্রকাশ করা হয়। এ সময় প্রার্থীদের হতাশার কথাও তুলে ধরেন পিএসসি চেয়ারম্যান।

এর আগে গত ৪ ফেব্রুয়ারি থেকে জুনিয়র ইন্সট্রাক্টরদের মৌখিক পরীক্ষা শুরু হয়। কয়েক ধাপে অনুষ্ঠিত হওয়া এ পরীক্ষা গত ২৭ মে শেষ হয়েছে।

জানা গেছে, পলিটেকনিক ইনস্টিটিউট ও টিএসসিতে ৪৪ ক্যাটাগরিতে ৩ হাজার ২০০ জুনিয়র ইন্সট্রাক্টর নিয়োগ দেওয়া হবে। এজন্য ৭ হাজার ৪০০ প্রার্থীর কাছে ২০২৩ সালের মে মাসে কাগজপত্র জমা নেয় পিএসসি। প্রথম দুই ধাপে প্রায় ৫ হাজার ৮০০ প্রার্থীর মৌখিক পরীক্ষা নেওয়া হয়। শেষ ধাপে এক হাজার ৬০০ প্রার্থীর ভাইভা নিয়েছে পিএসসি।