২০ আগস্ট ২০২৪, ১২:৪৩

বিসিএস নন-ক্যাডারের ফলাফল বাতিল চান চাকুরি প্রত্যাশীরা

বাংলাদেশ সরকারি কর্ম কমিশন  © ফাইল ছবি

৪৩তম বিসিএসের নন-ক্যাডারের ফলাফল বাতিল চেয়েছেন নন-ক্যাডার চাকুরি প্রত্যাশীরা। মঙ্গলবার (২০ আগস্ট) বাংলাদেশ সরকারি কর্ম কমিশনের (পিএসসি) চেয়ারম্যান বরাবর এক লিখিত আবেদনে তারা এ দাবি জানান। 

এছাড়াও ৪৩তম বিসিএসের ভাইভায় চুড়ান্তভাবে উত্তীর্ণ কিন্তু ক্যাডার বঞ্চিত প্রার্থীদের পূর্ণাঙ্গ নন-ক্যাডার তালিকা প্রকাশের দাবিও জানিয়েছেন তারা। একই সাথে ৪৪তম বিসিএসের চূড়ান্ত ফলাফল ঘোষণার আগ পর্যন্ত শূন্য হওয়া সকল পদ ৪৩তম বিসিএস থেকে সুপারিশ করার আবেদনও জানিয়েছেন তারা। 

লিখিত আবেদনে ৪৩তম বিসিএস নন-ক্যাডার ফলাফল বাতিল করে অনতিবিলম্বে চূড়ান্তভাবে উত্তীর্ণ কিন্তু ক্যাডার বঞ্চিত এমন প্রার্থীর পূর্ণাঙ্গ তালিকা প্রকাশের দাবি জানানো হয়েছে।

আরও পড়ুন: শেখ হাসিনা: গণতন্ত্রের আইকন যেভাবে একনায়ক

এছাড়াও পিএসসি থেকে নতুনভাবে জনপ্রশাসন মন্ত্রণালয়ে অধিযাচন পাঠিয়ে ৪১তম বিসিএস নন ক্যাডার রেজাল্টের পর থেকে ৪৪তম বিসিএসের চূড়ান্ত ফলাফল প্রকাশের আগ পর্যন্ত যত নন ক্যাডার পদ আছে, সেগুলি ৪৩ তম বিসিএস নন ক্যাডারকে দিয়ে রেজাল্ট প্রকাশের দাবিও ছিল চাকুরি প্রত্যাশীদের।

চাকুরি প্রত্যাশীরা বৈষম্যের শিকার হয়েছেন জানিয়ে—বিজ্ঞপ্তিতে উল্লিখিত ২০১৪ এর নন-ক্যাডার বিধি অনুযায়ী পরবর্তী চলমান বিসিএসগুলোতেও (৪৪, ৪৫ ও অন্যান্য) নন-ক্যাডার নিয়োগের পথকে সুগম করার দাবি জানানো হয়েছে।