৪১তম বিসিএসের ফল হতে পারে বিকালে

  © ফাইল ছবি

৪১তম বিসিএসের লিখিত পরীক্ষার ফল প্রকাশের বিষয়ে সিদ্ধান্ত নিতে সভায় বসেছেন সরকারি কর্ম কমিশনের (পিএসসি) কর্মকর্তারা। সভায় ফল প্রকাশের অনুমতি মিললে আজ বৃহস্পতিবার বিকালে লিখিত পরীক্ষার ফল প্রকাশ করা হবে।

সভার বিষয়টি দ্যা ডেইলি ক্যাম্পাসকে নিশ্চিত করেছেন পিএসসি সদস্য মো. হামিদুল হক। তিনি বলেন, আজ ফল প্রকাশের বিষয়ে সিদ্ধান্ত নিতে আমাদের একটি সভা হবে। আমি সেই সভায় থাকতে পারছি না। সভায় সিদ্ধান্ত হলে ফল প্রকাশ করা হবে।

এদিকে সরেজমিনে পিএসসির কার্যালয়ে গিয়ে দেখা গেছে, কমিশনের সদস্যরা বেলা ১২টায় সভা শুরু করেছন। তবে হঠাৎ করে পিএসসির ইউনিট ১২ শাখার উপপরিচালক স্ট্রোক করে মারা যাওয়ায় সভা কিছু সময়ের জন্য স্থগিত করা হয়।

সভা স্থগিত করে পিএসসি চেয়ারম্যান সোহরাব হোসাইন, পিএসসির সচিবসহ একাধিক সদস্য উপপরিচালকের মৃত্যুর ঘটনায় শোক প্রকাশ করেছেন।

গত বছরের ডিসেম্বর মাসে ৪১তম বিসিএসের লিখিত পরীক্ষা অনুষ্ঠিত হয়। সে হিসাবে প্রায় এক বছর পর ফল প্রকাশ করতে যাচ্ছে পিএসসি।

২০২১ সালের আগস্টের শুরুতে ৪১তম বিসিএসের প্রিলিমিনারির ফল প্রকাশ করে পিএসসি। এই বিসিএসে ২১ হাজার ৫৬ জন উত্তীর্ণ হন। তাঁরাই লিখিত পরীক্ষায় অংশ নেন। ২০২১ সালের ২৯ নভেম্বর থেকে ৭ ডিসেম্বর পর্যন্ত ঢাকা, চট্টগ্রাম, রাজশাহী, খুলনা, বরিশাল, সিলেট, রংপুর ও ময়মনসিংহ কেন্দ্রে একযোগে লিখিত পরীক্ষা অনুষ্ঠিত হয়।

২০১৯ সালের ২৭ নভেম্বর ৪১তম বিসিএসের বিজ্ঞপ্তি প্রকাশ করে পিএসসি। এতে আবেদন করেন চার লাখের বেশি প্রার্থী। এতে বিভিন্ন পদে ২ হাজার ১৩৫ জন কর্মকর্তা নিয়োগ দেওয়ার কথা বলা হয়।

বিজ্ঞপ্তি অনুযায়ী, সবচেয়ে বেশি নেওয়া হবে শিক্ষা ক্যাডারে। এই ক্যাডারে ৯১৫ জনকে নিয়োগ দেওয়া হবে। এর মধ্যে বিসিএস শিক্ষায় ৯০৫ জন এবং কারিগরি শিক্ষা বিভাগে ১০ জন প্রভাষক নেওয়া হবে। শিক্ষার পর বেশি নিয়োগ হবে প্রশাসন ক্যাডারে। প্রশাসনে ৩২৩ জনকে নিয়োগ দেওয়া হবে।


সর্বশেষ সংবাদ