৪৫তম বিসিএসের চাহিদাপত্র যাচাই করছে পিএসসি

সরকারি কর্ম কমিশন
সরকারি কর্ম কমিশন  © ফাইল ফটাে

আগামী ৩০ নভেম্বর ৪৫তম বিসিএসের বিজ্ঞপ্তি প্রকাশ করবে সরকারি কর্ম কমিশন (পিএসসি)। জনপ্রশাসন মন্ত্রণালয় থেকে এই বিসিএসের চাহিদাপত্র পিএসসিতে পাঠানো হয়েছে। এই চাহিদাপত্র যাচাই করে দেখছে পিএসসি।

সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, গত সোমবার জনপ্রশাসন মন্ত্রণালয় থেকে ৪৫তম বিসিএসের চাহিদাপত্র পাঠানো হয়। এই চাহিদাপত্র পিএসসি’র সংশ্লিষ্ট শাখার কর্মকর্তাদের যাচাই করার নির্দেশ দেন কমিশনের চেয়ারম্যান সোহরাব হোসাইন। যাচাই শেষে পদ সংখ্যা চূড়ান্ত করা হবে।

ওই সূত্র আরও জানায়, চাহিদাপত্রের সাথে অনেক সময় পদসংখ্যা মেলেনা। জনপ্রশাসন যতগুলো পদের চাহিদা দেয় তগুলো পদে অনেক সময় নিয়োগ দেওয়া সম্ভব হয় না। আবার অনেক সময় চাহিদাপত্রের চেয়েও বেশি নিয়োগ হয়। সেজন্য এবার চাহিদাপত্র যাচাই করা হচ্ছে।

নাম প্রকাশে অনিচ্ছুক পিএসসির এক কর্মকর্তা দ্যা ডেইলি ক্যাম্পাসকে বলেন, ৪৫তম বিসিএসে ক্যাডার পদে কতজনকে নিয়োগ দেওয়া হবে সেই চাহিদাপত্র আমাদের কাছে এসেছে। এগুলো যাচাই করা হচ্ছে। যাচাইয়ের কাজ শেষ হলে পদ সংখ্যা চূড়ান্ত করা হবে।

এ প্রসঙ্গে জানতে চাইলে পিএসসি চেয়ারম্যান সোহরাব হোসাইন দ্যা ডেইলি ক্যাম্পাসকে বলেন, ৪৫তম বিসিএসে কত সংখ্যক ক্যাডার নিয়োগ দেওয়া হবে সেটি যাচাই করা হচ্ছে। জনপ্রশাসন থেকে যে চাহিদাপত্র দেওয়া হয়েছে সেটি যাচাই করা হচ্ছে। আমাদের কর্মকর্তাদের এই দায়িত্ব দেওয়া হয়েছে।

৪৫তম বিসিএসে কতজনকে নিয়োগ দেওয়া হবে এমন প্রশ্নের জবাবে পিএসসি চেয়ারম্যান আরও বলেন, আমরা এখনই এটি প্রকাশ করতে চাই না। যে চাহিদাপত্র দেওয়া হয়েছে সেটি যাচাই করার পর তা চূড়ান্ত করা হবে। এরপর এটি প্রকাশ করা হবে।


সর্বশেষ সংবাদ