৩০ অক্টোবর ২০২২, ১৯:৩১

৪৪তম বিসিএস: শ্রুতিলেখক নিয়োগে সময় বেঁধে দিল পিএসসি

বিসিএস  © ফাইল ফটাে

৪৪তম বিসিএসের লিখিত পরীক্ষায় প্রতিবন্ধী প্রার্থীদের শ্রুতিলেখক নিয়োগে সময় নির্ধারণ করে দিয়েছে বাংলাদেশ পাবলিক সার্ভিস কমিশন (পিএসসি)। প্রার্থীদের আগামী ১৩ নভেম্বরের মধ্যে শ্রুতিলেখকের চাহিদা উল্লেখ করে আবেদন করতে হবে। রবিবার (৩০ অক্টোবর) পিএসসির পরীক্ষা নিয়ন্ত্রক আনন্দ কুমার বিশ্বাস স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, ‘৪৪তম বিসিএস-২০২১’ এর লিখিত পরীক্ষা অনুষ্ঠিত হবে। উক্ত পরীক্ষায় যে সকল প্রতিবন্ধী প্রার্থীর শ্রুতিলেখক প্রয়োজন তাদের চাহিদা অনুযায়ী বাংলাদেশ সরকারী কর্ম কমিশন হতে শ্রুতিলেখক নিয়োগ করা হবে।

শ্রুতিলেখকের চাহিদা জানিয়ে সংশ্লিষ্ট প্রতিবন্ধী প্রার্থীদের আগামী ১৩ নভেম্বরের মধ্যে অফিস চলাকালীন পরীক্ষা নিয়ন্ত্রক (ক্যাডার), বাংলাদেশ সরকারী কর্ম কমিশন সচিবালয়, আগারগাঁও, শেরেবাংলা নগর, ঢাকা বরাবর আবেদন করার জন্য অনুরোধ করা যাচ্ছে।

আবেদনপত্রের সাথে নিম্নলিখিত কাগজপত্র জমা দিতে হবে। ক. অনলাইন আবেদনপত্র /BPSC Form-1 এর কপি এবং Admit Card; খ. প্রার্থীর ২(দুই) কপি পাসপোর্ট সাইজের সত্যায়িত ছবি; গ. শ্রুতিলেখকের প্রয়োজনীয়তা সম্পর্কে সিভিল সার্জনের প্রত্যয়নপত্র; ঘ. সংশ্লিষ্ট কর্তৃপক্ষ কর্তৃক প্রদত্ত প্রতিবন্ধী পরিচয়পত্রের সত্যায়িত কপি।

আরও পড়ুন: বিসিএস লিখিত: বুকলিস্ট ও যেভাবে শুরু করবেন প্রস্তুতি

এতে আরও বলা হয়েছে, বর্ণিত কাগজপত্রসহ নির্ধারিত ১৩ নভেম্বরের মধ্যে শ্রুতিলেখকের চাহিদা উল্লেখ করে আবেদন না করলে শ্রুতিলেখক নিয়োগ করা হবে না। শ্রুতিলেখকের জন্য আবেদনকারীকে কেবল বাংলাদেশ সরকারী কর্ম কমিশন হতে অনুমোদিত শ্রুতিলেখকের সহায়তায় পরীক্ষায় অংশগ্রহণ করতে হবে।

৪৪তম বিসিএস লিখিত পরীক্ষা আগামী ২৯ ডিসেম্বর থেকে ১১ জানুয়ারি পর্যন্ত অনুষ্ঠিত হবে। পিএসসির বিজ্ঞপ্তি অনুযায়ী, ৪৪তম বিসিএস পরীক্ষা-২০২১ এর আবশ্যিক ও পদ-সংশ্লিষ্ট বিষয়ের লিখিত পরীক্ষা আগামী ২৯ ডিসেম্বর থেকে ১১ জানুয়ারি পর্যন্ত অনুষ্ঠিত হবে। পরীক্ষার হল, আসন ব্যবস্থা এবং পরীক্ষা সংক্রান্ত বিস্তারিত নির্দেশনাবলী যথাসময়ে সংবাদ মাধ্যম ও কমিশনের ওয়েবসাইটে প্রকাশ করা হবে।