৪১তম বিসিএসের ফল কবে, বলতে পারছে না পিএসসি

সরকারি কর্ম কমিশন
সরকারি কর্ম কমিশন  © ফাইল ছবি

লিখিত পরীক্ষার পর প্রায় ১০ মাস ধরে ফলের জন্য অপেক্ষায় ৪১তম বিসিএসের প্রার্থীরা। তবে এই ফলাফল কবে প্রকাশ করতে পারবে, তা বলতে পারছে না কর্তৃপক্ষ পিএসসি। পরীক্ষকদের ভুলের কারণে ফল প্রকাশে দেরি হচ্ছে বলে জানিয়েছে সরকারি কর্ম কমিশনের (পিএসসি)।

পিএসসির পরীক্ষা–সংশ্লিষ্ট বিভাগের এক ঊর্ধ্বতন কর্মকর্তা বলেন, ৪১তম বিসিএসের পরীক্ষার খাতায় অনেক ত্রুটি রয়েছে। এগুলো সংশোধনে সময় লাগছে।কত দিন সময় লাগবে, তা নির্দিষ্ট করে বলা যাচ্ছে না। পিএসসি সূত্র জানায়, লিখিত পরীক্ষার খাতা দেখতে গিয়ে ৩১৮ জন পরীক্ষক দায়িত্ব অবহেলা করেছেন। তাঁদের ভুলে পিএসসি বিসিএসের ফল প্রকাশ করতে পারেনি।

আরো পড়ুন: আজ প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৬তম জন্মদিন

পিএসসির এক কর্মকর্তা বলেন, ৮৮ হাজার খাতা থেকে ভুলগুলো বের করা সহজ নয়। পরীক্ষক সশরীর সংশোধন না করলে ফলও প্রকাশ করা যাবে না। পিএসসির খাতা অত্যন্ত স্পর্শকাতর। যেকোনো সময় চ্যালেঞ্জ হতে পারে। সে জন্য ভুল রাখা সম্ভব নয়। এগুলো নির্ভুল করতে সব পরীক্ষককে ডাকা হচ্ছে। চাকরিপ্রার্থীরাও যাতে সঠিক মূল্যায়ন পান, সে জন্য কাজ করছে পিএসসি।

পিএসসির সূত্র জানায়, ৩১৮ পরীক্ষকের মধ্যে গুরুতর অবহেলাকারীদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার সুপারিশ করা হয়েছে। ৪১তম বিসিএসের লিখিত পরীক্ষা শেষ হয়েছে গত ৭ ডিসেম্বর। তবে ফল প্রকাশিত না হওয়ায় হতাশ চাকরিপ্রার্থীরা।