মালয়েশিয়ায় বাংলাদেশি কর্মী নিয়োগ জটিলতা কেটেছে

মালয়েশিয়ার মানবসম্পদমন্ত্রী এম সারাভানান
মালয়েশিয়ার মানবসম্পদমন্ত্রী এম সারাভানান  © সংগৃহীত

মালয়েশিয়ার মানবসম্পদমন্ত্রী এম সারাভানান জানিয়েছেন, কারিগরি ত্রুটি কাটিয়ে খুব শিগগিরই বাংলাদেশ থেকে কর্মী নিয়োগ শুরু হবে বলে। বৃহস্পতিবার (১৪ জুলাই) এক বিবৃতিতে তিনি এ মন্তব্য করেন। মানবসম্পদমন্ত্রীর বরাত দিয়ে দেশটির অনলাইন পত্রিকা ফ্রি-মালয়েশিয়াটুডে এ খবর প্রকাশ করেছে।

বিবৃতিতে মানবসম্পদমন্ত্রী বলেন, বাংলাদেশ থেকে কর্মী নিয়োগ প্রক্রিয়ায় কিছু কারিগরি ত্রুটি ছিল, যা ইতোমধ্যে সমাধান হয়েছে। প্রাথমিকভাবে ২৫টি নির্ধারিত এজেন্সির মধ্যে ১৫টি এজেন্সিকে দুই হাজার কর্মী নেওয়ার অনুমতি দেওয়া হবে।

মালয়শিয়াস্থ বাংলাদেশ হাইকমিশন থেকে চূড়ান্ত ঘোষণার পর বাকি ১০টি এজেন্সিও কর্মী নিয়োগ প্রক্রিয়ায় অংশ নিতে পারবে বলে জানান সারাভানান। এসব কর্মীর কাগজপত্র যাচাই-বাছাই চলছে বলেও জানান মন্ত্রী।

উল্লেখ্য প্রায় তিন বছর বন্ধ থাকার পর ১৯ ডিসেম্বর ২০২১ জনশক্তি রপ্তানির জন্য চুক্তিবদ্ধ হয় বাংলাদেশ ও মালয়েশিয়া। তবে সিন্ডিকেট জটিলতায় শুরু হয়নি জনশক্তি রপ্তানি। এর ৬ মাস পর ৩ জুন বাংলাদেশ সফরে শিগগিরই জনশক্তি রপ্তানি শুরুর ঘোষণা দেওয়া হলেও এখনও তা আলোর মুখ দেখেনি। জনশক্তি রপ্তানির এ প্রক্রিয়ায় দুর্নীতি হয়েছে বলে অভিযোগ উভয় পক্ষের।


সর্বশেষ সংবাদ