করোনায় না ফেরার দেশে ৩৪তম বিসিএসের পুলিশ কর্মকর্তা

করোনায় না ফেরার দেশে ৩৪তম বিসিএসের পুলিশ কর্মকর্তা
  © ফাইল ফটো

করোনা পরবর্তী শারীরিক জটিলতা নিয়ে লাইফ সাপোর্টে থাকা বাংলাদেশ পুলিশের সিনিয়র সহকারী পুলিশ সুপার ইসরাত জাহান তন্বী মারা গেছেন। ইন্না লিল্লাহি ওয়াইন্না ইলাহি রাজিউন। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৩২ বছর।

সোমবার (২৫ জানুয়ারি) বেলা ১১টায় রাজধানীর আলী আজগর হাসপাতালে মারা যাওয়া ইসরাত জাহান ৩৪তম বিসিএসের (পুলিশ) সদস্য এবং এপিবিএন-১১ উত্তরাতে কর্মরত ছিলেন। তিনি জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের সাবেক ছাত্রী ছিলেন।

পুলিশের এক সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, ইসরাত জাহান সরকারি দায়িত্ব পালনকালে সাম্প্রতিক সময়ে করোনাভাইরাসে আক্রান্ত হন। করোনাকে জয় করে দায়িত্ব পালনের জন্য পুনরায় কাজে যোগ দেন তিনি। কিন্তু করোনার ভয়াল থাবায় তার ফুসফুস সংক্রামিত হয়ে যায়। করোনা চিকিৎসা নিয়ে সুস্থ হলেও পরবর্তী সময়ে একে একে তার শরীরে নানা ধরনের জটিলতা দেখা দিতে থাকে। অবস্থার অবনতি হলে গত ১৬ জানুয়ারি তাকে আসগর আলী হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে চিকিৎসাধীন থাকা অবস্থায় রবিবার সকাল থেকে অবস্থার অবনতি হতে থাকলে তাকে আইসিইউতে নেয়া হয়। সেখানেই আজ বেলা ১১টা ২৫মিনিটে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন তিনি।

বিকাল ৩টায় রাজারবাগ পুলিশ লাইন্সের শহীদ শিরু মিয়া মিলনায়তনে এএসপি ইসরাত জাহান তন্বীর জানাজার নামাজ অনুষ্ঠিত হয়। জানাজার নামাজে ঢাকার সকল পুলিশ ইউনিটের এএসপি থেকে তদুর্ধ্ব কর্মকর্তারা অংশ নেন। এসময় এএসপি ইসরাত জাহান তন্বীর কফিনে সশস্ত্র সালাম প্রদর্শন ও ফুল দিয়ে শ্রদ্ধা জানানো হয়। ঢাকার ধামরাইয়ে পারিবারিক কবরস্থানে তাকে দাফন করা হবে বলে জানানো হয়েছে।

জানা গেছে, ইসরাত জাহান জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের আন্তর্জাতিক সম্পর্ক বিভাগ থেকে স্নাতক ও স্নাতকোত্তর ডিগ্রি অর্জন করেন। ১১ এপিবিএন উত্তরাতে যোগদানের পূর্বে তিনি মানিকগঞ্জ জেলায় সহকারী পুলিশ সুপার (প্রবেশনার) হিসেবে কর্মরত ছিলেন।


মন্তব্য

এ বিভাগের আরো সংবাদ