৭ ব্যাংকের নিয়োগ পরীক্ষা ৫ ডিসেম্বর, আসন বিন্যাস প্রকাশ

৭ ব্যাংকের নিয়োগ পরীক্ষা আগামী ৫ ডিসেম্বর
৭ ব্যাংকের নিয়োগ পরীক্ষা আগামী ৫ ডিসেম্বর  © ফাইল ফটো

সমন্বিত সাত ব্যাংকের সিনিয়র অফিসার পদের (২০১৮ সাল ভিত্তিক) নিয়োগ পরীক্ষার কেন্দ্র ও আসন বিন্যাস প্রকাশ করেছে ব্যাংকার্স সিলেকশন কমিটি (বিএসসি)। আগামী ৫ ডিসেম্বর ৬৭টি কেন্দ্রে এ পরীক্ষা অনুষ্ঠিত হবে। আজ সোমবার (২৩ নভেম্বর) দুপুরে বাংলাদেশ ব্যাংকের ওয়েবসাইটে এ আসন বিন্যাস প্রকাশ করা হয়।

প্রকাশিত বিজ্ঞপ্তি অনুযায়ী, মোট ৬৭টি কেন্দ্রে এক লাখ ৪০ হাজার ১৫৫ জন পরীক্ষার্থী পরীক্ষা দেবেন। মোট ৭৭১টি পদে এ পরীক্ষা অনুষ্ঠিত হবে। সকাল ১০টা থেকে ১১টা পর্যন্ত এক ঘন্টা এ পরীক্ষা নেয়া হবে। বিজ্ঞপ্তিটি দেখতে এখানে ক্লিক করুন

চলতি মাসে করোনাভাইরাস সংক্রমন ও মৃত্যুর সংখ্যা বাড়তে থাকায় পরীক্ষাটি নিয়ে সংশয়ে পড়েছিলেন বিএসসির নীতি নির্ধারকরা। শেষ পর্যন্ত এ পরীক্ষা গ্রহণের সিদ্ধান্তেই অনড় রয়েছেন তারা। ব্যাংকার্স সিলেকশন কমিটির সদস্য সচিব আরিফ হোসেন খান আজ সোমবার (২৩ নভেম্বর) সকালে দ্যা ডেইলি ক্যাম্পাসকে বলেন, ‘সাত ব্যাংকের সিনিয়র অফিসার পরীক্ষার তারিখ ৫ ডিসেম্বরেই নেয়ার সব প্রস্তুতি সম্পন্ন হয়েছে।’

তিনি বলেন, ‘করোনা পরিস্থিতি আমাদের কিছুটা সংশয়ে ফেলে দিয়েছিল। আমাদের ঊর্ধ্বতন কর্তৃপক্ষ করোনার কারণে পরীক্ষা নেয়া ঠিক হবে কিনা তা নিয়ে সংশয়ে ছিলেন। তবে শেষ পর্যন্ত সম্মতি পাওয়া গেছে। পরীক্ষার্থীরাও চাচ্ছেন পরীক্ষা হোক। এ কারণে স্বাস্থ্যবিধি মেনে আমরা পরীক্ষা নেয়ার প্রক্রিয়া শুরু করেছে।’ পরীক্ষাটি এখন না নেয়া গেলে কয়েকমাস পিছিয়ে যাবে বলেও জানান তিনি।

বিএসসি সূত্রে জানা গেছে, আগামী ৫ ডিসেম্বর অনুষ্ঠেয় এই পরীক্ষায় একটি বেঞ্চে এক থেকে দু’জনকে বসানো হতে পারে। পাশাপাশি মানতে হবে কঠোর স্বাস্থ্যবিধি। প্রায় এক লাখ ৪০ হাজার পরীক্ষার্থী এতে অংশ নেবে। সেভাবেই এ পরীক্ষা আয়োজনের প্রস্তুতি নেয়া হয়েছে। যদিও এতে ৭০ থেকে ৮০ হাজার পরীক্ষার্থী অংশ নেবে বলে মনে করছে বিএসসি।


সর্বশেষ সংবাদ