৭৪ বছরে কর্মজীবনে এক দিনও ছুটি নেননি এই নারী

মেলবা মেবেন
মেলবা মেবেন  © সংগৃহীত

৭৪ বছর কাজ করেছেন একটি ডিপার্টমেন্ট স্টোরে। চাকরিজীবনে একদিনও কামাই দেননি। এমনকি অসুস্থতার জন্যও কোনোদিন ছুটি নেননি টেক্সাসের ৯০ বছর বয়সী নারী মেলবা মেবেন। গেল মাসে ডিলার্ড ডিপার্টমেন্ট স্টোর থেকে তিনি অবসর নেন। এসব তথ্য জানিয়ে তাকে নিয়ে প্রতিবেদন প্রকাশ করেছে মার্কিন সংবাদ মাধ্যম ফক্স নিউজ।

মেলবেনের ক্যারিয়ারের শুরুটা ছিল ১৯৪৯ সালে। তখন তিনি টেক্সাসের টাইলারে একটি ডিপার্টমেন্ট স্টোরে এলিভেটর গার্ল হিসেবে কাজ শুরু করেন। ১৯৫৬ সালে ডিলার্ড ওই দোকানটি নিয়ে নেয়। পরে সেখানেই থেকে যান তিনি।  

ডিলার্ডদের স্টোর ম্যানেজার জেমস সায়েনজ মেলবাকে চেনেন ৬৫ বছর ধরে। ফক্স নিউজকে তিনি বলেন, তিনি আমাদের টিমের জন্য সব করেছেন। তিনি কতজনকে কাজ শিখিয়েছেন, কতজনকে প্রশিক্ষণ দিয়েছেন, আপনি ভাবতেও পারবেন। না।

মেলবা শুধু একজন সেলসপারসনই নন, তিনি একজন মা। তিনি আপনাকে দিক নির্দেশনা দেবেন। তিনি জীবন নিয়ে আপনাকে উপদেশ দেবেন। তিনি অসাধারণ—জানান ডিলার্ডদের স্টোর ম্যানেজার জেমস সায়েনজ।

মেলবা মেবেন গণমাধ্যমকে জানান, আমি সেখানে সবাইকে ভালোবাসতাম। আমি প্রতিদিন কাজে যেতেও ভালোবাসতাম। এই মুহূর্তে তার পরিকল্পনা বিশ্রাম, ভ্রমণ আর ভালো খাওয়াদাওয়া।

শনিবার মেলবার কয়েক দশকের চাকরি এবং তার ত্যাগের প্রতি সম্মান জানিয়ে এক অনুষ্ঠানের আয়োজন করা হয়। ওই স্টোর থেকে তিনি দীর্ঘদিনের কর্মী হওয়ার পুরস্কারও পেয়েছেন।

ফক্স নিউজের কাছে দেওয়া এক বিবৃতিতে ৯০ বছর বয়সী এই নারী জানিয়েছেন, যে নারীরা খেতে ভালোবাসেন এবং হাসতে ভালোবাসেন, তাদের সঙ্গে কাজ করাটা তিনি উপভোগ করেছেন।


সর্বশেষ সংবাদ