উত্তরাঞ্চলে বাস চলাচল বন্ধ, বিপাকে চাকরিপ্রার্থীরা

পরিবহন ধর্মঘট
পরিবহন ধর্মঘট  © সংগৃহীত

সড়কে অবৈধ যানবাহন চলাচল বন্ধসহ ১০ দফা দাবিতে আজ বৃহস্পতিবার ভোর থেকে রাজশাহী বিভাগে শুরু হয়েছে পরিবহন ধর্মঘট। এই ধর্মঘটের কারণে উত্তরাঞ্চল বিশেষত রংপুর বিভাগ থেকে কোনো বাস ঢাকায় যেতে পারছে না। এতে বিপাকে পড়েছেন বিভিন্ন জেলার যাত্রীরা।

রাজশাহী বিভাগীয় ধর্মঘটের কারণে বগুড়া থেকে প্রায় ৩৪টি রুটে আন্তঃজেলা, আন্তঃউপজেলা এবং ঢাকাগামী বাস বন্ধ রয়েছে। এই অবস্থায় সবচেয়ে বেশি বিপদে পড়েছেন উত্তরাঞ্চলের বিভিন্ন জেলার চাকরির পরীক্ষার্থীরা।

জানা গেছে, আগামীকাল  শুক্রবার (২ ডিসেম্বর) বাংলাদেশ ব্যাংকের অফিসার পদে চাকরির লিখিত পরীক্ষা। এছাড়াও, আগামীকাল শুক্রবার সরকারি-বেসরকারি আরও বেশ কয়েকটি প্রতিষ্ঠানের নিয়োগ পরীক্ষা অনুষ্ঠিত হবে। উত্তরবঙ্গের জেলাগুলো থেকে চাকরিপ্রার্থীদের অনেকে ঢাকা যাওয়ার জন্য আজকের বাসের টিকেট কেটেছিলেন।কিন্তু বাস চলাচল বন্ধ থাকায় তাদের টিকেটের টাকা ফেরত দেওয়া হয়েছে।

লালমনিরহাটের এক চাকরিপ্রার্থী বলেন, আমি জানতাম শুধু রাজশাহীতে বাস চলাচল বন্ধ থাকবে। কিন্তু এখন দেখছি বগুড়ার উপর দিয়ে কোনো বাস ঢাকায় যেতে দেওয়া হচ্ছে না। এভাবে বিপদে পড়ব ভাবতেই পারিনি। আগামীকাল ঢাকায় আমার বাংলাদেশ ব্যাংকের অফিসার পদে লিখিত পরীক্ষা আছে। আমার আর মনে হয় পরীক্ষা দেওয়া হবে না।

ধর্মঘটের বিষয়ে জানতে চাইলে রাজশাহী বিভাগীয় মোটর মালিক-শ্রমিক যৌথ ফেডারেশনের সাধারণ সম্পাদক আমিনুল ইসলাম বলেন, আমাদের ১০ দফা দাবি পূরণ না হওয়ায় এই ধর্মঘট চলছে। রংপুর থেকে ঢাকায় বাস যেতে না দেওয়ার বিষয়ে তিনি বলেন, এটা বিভাগীয় সিদ্ধান্ত যে রাজশাহীর ওপর দিয়ে কোনো বাস ঢাকা বা অন্য কোনো জেলায় যেতে পারবে না। তাই রংপুর-বগুড়া মহাসড়কেও বাস চলছে না।


সর্বশেষ সংবাদ