আইইউবিএটিতে বিশ্ব রেফ্রিজারেশন দিবস

আইইউবিএটিতে বিশ্ব রেফ্রিজারেশন দিবস
আইইউবিএটিতে বিশ্ব রেফ্রিজারেশন দিবস  © টিডিসি ফটো

রেফ্রিজারেশন ও এইচভিএসি এর নানা দিক নিয়ে ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি অব বিজনেস অ্যাগ্রিকালচার অ্যান্ড টেকনোলজিতে (আইইউবিএটি) উদযাপিত হলো বিশ্ব রেফ্রিজারেশন দিবস। গত রোববার (২৬ জুন) বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে দিনটি উদযাপিত হয়।

আমেরিকান সোসাইটি অব হিটিং, ভেন্টিলেশন এবং এয়ারকন্ডিশনিং ইঞ্জিনিয়ার্স (অ্যাাশরে) এর বাংলাদেশ চ্যাপ্টার, আমেরিকান সোসাইটি অব হিটিং, ভেন্টিলেশন এবং এয়ারকন্ডিশনিং ইঞ্জিনিয়ার্স (অ্যাাশরে) আইইউবিএটি স্টুডেন্ট ব্রাঞ্চ (এআইএসবি), আইইউবিএটি সোসাইটি অব মেকানিকাল ইঞ্জিনিয়ারিং (আইএসএমই) এবং ইন্সটিটিউট অব মেকানিকাল ইঞ্জিনিয়ারিং (আইমেকই) আইইউবিএটি শাখার সার্বিক সহযোগিতায় আইইউবিএটি এর মেকানিকাল ইঞ্জিনিয়ারিং ডিপার্টমেন্ট কতৃক দিবসটি উদযাপিত হয়। অনুষ্ঠানে সাধারণ শিক্ষার্থীরাও উৎসব মুখর পরিবেশে দিনটি সফলভাবে উদযাপনে ভুমিকা পালন করে।

আরও পড়ুন: ববিতে শিক্ষক হিসেবে নিয়োগ পেলেন সাবেক দুই শিক্ষার্থী

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে অনলাইনে যুক্ত হয়ে বক্তব্য রাখেন  শিল্পমন্ত্রী অ্যাডভোকেট নুরুল মজিদ মাহমুদ হুমায়ূন, এমপি। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত হয়ে বক্তব্য রাখেন অ্যাশরে বাংলাদেশ চ্যাপ্টারের সভাপতি ইঞ্জিনিয়ার হাসমতুজ্জামান (সিইও, ইউটিলিটি প্রফেশনালস), ইলেক্ট্রো মেকানিকাল কন্ট্রোল সার্ভিসেস-এর সিইও ইঞ্জিনিয়ার মোহাম্মদ এরশাদ জামান খান, ওয়ালটন এসি’র ডেপুটি এক্সিকিউটিভ ডিরেকটর, ইঞ্জিনিয়ার সন্দীপ বিশ্বাস অপারেটিভ ডিরেকটর আর এন্ড আই  ইঞ্জিনিয়ার আরিফুল ইসলাম আহসানিয়া ইউনিভার্সিটি অব সায়েন্স এন্ড টেকনলজি এর সহযোগী অধ্যাপক ডক্টর জিল্লুর রহমান। সভাপতিত্ব করেন আইইউবিএটির উপাচার্য অধ্যাপক ড. আব্দুর রব।

টেক ভ্যাক ১.০ অনুষ্ঠানে সেমিনার, প্রোজেক্ট কম্পিটিশন এবং পোস্টার প্রেজেন্টেশনের আয়োজন করা হয়। সেমিনারে  আইইউবিএটি এর মেকানিক্যাল ইঞ্জিয়ারিং বিভাগের সহকারী অধ্যাপক ড. এ, কে, এম, ফয়সাল আহমেদ এর তত্ত্বাবধানে কার্যরত প্রজেক্টের উপস্থাপনা করেন আইইউবিএটি এর শেষ বর্ষের শিক্ষার্থী  মোঃ আবির হাসান। আলোচনা সভার পর পুরষ্কার বিতরণীর ও শিক্ষার্থীদের অংশ গ্রহনে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়।


x

সর্বশেষ সংবাদ