বিইউবিটিতে অগ্নিনির্বাপণ মহড়া অনুষ্ঠিত

বিইউবিটিতে অগ্নিনির্বাপণ মহড়া
বিইউবিটিতে অগ্নিনির্বাপণ মহড়া  © টিডিসি ফটো

বাংলাদেশ ইউনিভার্সিটি অব বিজনেস অ্যান্ড টেকনোলজির (বিইউবিটি) প্রক্টরের কার্যালয়ের উদ্যোগে ক্যাম্পাসে অগ্নিনির্বাপণ মহড়া অনুষ্ঠিত হয়েছে। আজ মঙ্গলবার (২১ জুন) এ বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে ‘ইভাকুয়েশন এক্সারসাইজ’ অনুষদের সদস্য, নিরাপত্তাকর্মী, কর্মচারী ও শিক্ষার্থীরা এতে অংশ নেন।

এই মহড়ার উদ্দেশ্য ছিল শিক্ষার্থীদের মাঝে অগ্নি নিরাপত্তার দিক থেকে দায়িত্ববোধ গড়ে তোলা এবং ক্ষতিগ্রস্থ লোকদের সরিয়ে নেওয়ার যথাযথ পদ্ধতি অনুসরণ করার জন্য সচেতনতা তৈরি করা।

বাংলাদেশ ইউনিভার্সিটি অব বিজনেস অ্যান্ড টেকনোলজির এর খেলার মাঠে আগুন জ্বালানো হয়েছিলো। পরে শিক্ষক, ছাত্র, রোভার, বিএনসিসি ক্যাডেট, কর্মকর্তা ও কর্মীরা আগুন নিবানোর পদ্ধতি প্রয়োগ করেন। 

আরও পড়ুন: যবিপ্রবিতে ওমিক্রনের নতুন সাবভ্যারিয়েন্ট শনাক্ত

মহড়ার উদ্বোধন করেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ডা. মো. ফাইয়াজ খান। এসময় তিনি আগুনের ঝুঁকি সম্পর্কে সবাইকে সচেতন করেন। 

অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন বিইউবিটির প্রো-ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. মো. আলী নূর, ব্যবসা অনুষদের ডিন অধ্যাপক ডা. সৈয়দ মাসুদ হোসেন,ডিন, রেজিস্ট্রার ড. মো. হারুন-অর-রশিদ, পরিচালক অধ্যাপক শান্তি নারায়ণ ঘোষ, প্রফেসর এ.বি. মো. বদরুদ্দোজা মিয়া, পরীক্ষা নিয়ন্ত্রক মোঃ সাইফুল ইসলাম, যুগ্ম পরিচালক ও অন্যান্য কর্মকর্তারা প্রশিক্ষণে অংশগ্রহণ করেন। অনুষ্ঠান সঞ্চালনা করেন বিইউবিটি প্রক্টর উইং কমান্ডার মোঃ মোমেনুল ইসলাম (অব.)। 


সর্বশেষ সংবাদ