মহানবী (সা.)-কে কটূক্তির প্রতিবাদে ইস্ট ওয়েস্ট বিশ্ববিদ্যালয়ে বিক্ষোভ

বিক্ষোভ
বিক্ষোভ মিছিল  © টিডিসি ফটো

মহানবী হযরত মুহাম্মদ (সা.) ও তাঁর সহধর্মিণী হযরত আয়েশা (রা.) কে নিয়ে ভারতের ক্ষমতাসীন দল বিজেপির জ্যেষ্ঠ দুই নেতার কটূক্তি ও অবমাননাকর মন্তব্যের প্রতিবাদে মানববন্ধন ও বিক্ষোভ মিছিল করেছে ইস্ট ওয়েস্ট বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা।

সোমবার (১৩ জুন) সকাল ১০টায় বিশ্ববিদ্যালয়ের মূল ফটকের সামনে মানবন্ধনের আয়োজন করা হয়। মানবন্ধন শেষে বিক্ষোভ মিছিল করেছে শিক্ষার্থীরা। নারায়ে তাকবির, আল্লাহু আকবার। বিশ্বনবীর অপমান, সইবে নারে মুসলমান সহ নানাবিধ স্লোগানে মুখরিত হয়ে উঠে বিশ্ববিদ্যালয়ের আশেপাশ এলাকা।

মানববন্ধনে শিক্ষার্থীরা বলেন, মহানবী (সাঃ) আমাদের কলিজা, আমাদের কলিজায় যারা আঘাত দিবে তাদেরকে কখনই ছেড়ে দেওয়া হবে না। মহানবী (সা.)-কে নিয়ে অবমাননাকর মন্তব্য করে বিজেপির দুই নেতা বিশ্বের কোটি কোটি মুসলমানের হৃদয়ে আঘাত করছে যা মেনে নেওয়ার মতো না।

আরও পড়ুন: বিজেপি সরকার আসার পর মুসলিমদের উপর খড়গহস্ত নেমে এসেছে

বিক্ষোভ মিছিলে শিক্ষার্থীরা ভারতের ক্ষমতাসীন দল বিজেপির দুই নেতার বিরুদ্ধে বিভিন্ন স্লোগান দেন। মিছিলটি রামপুরা মহাসড়ক প্রদক্ষিণ করে, পুনরায় বিশ্ববিদ্যালয়ের মূল ফটকে এসে দোয়া ও মোনাজাতের মাধ্যমে শেষ  হয়। এ সময় শিক্ষার্থীরা বাংলাদেশ সরকারকে রাষ্ট্রীয়ভাবে এ অবমাননাকর ঘটনার তীব্র নিন্দা জানানোর আহ্বান জানান এবং ভারতীয় সরকারের কাছে অবিলম্বে অভিযুক্ত বিজেপি নেতাদের গ্রেফতারের দাবি জানান।


x

সর্বশেষ সংবাদ