২৩ এপ্রিল ২০২২, ১৮:২১

ঈদে মায়ের কাছে ফেরা হলো না ড্যাফোডিল শিক্ষার্থী মাসুমের

আবদুর রহিম মাসুম  © টিডিসি ফটো

গোপালগঞ্জের কাশিয়ানীতে মাইক্রোবাস ও মোটরসাইকেলের মুখোমুখি সংঘর্ষে ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির এক ছাত্রসহ দুইজন নিহত হয়েছেন। তারা ঈদের ছুটিতে ঢাকা থেকে মোটরসাইকেলে খুলনা যাচ্ছিলেন।

শনিবার (২৩ এপিল) সকাল সাড়ে ৯ টায় ঢাকা–খুলনা মহাসড়কের কাশিয়ানী উপজেলার মাজড়া বাসস্ট্যান্ডের কাছে এই দুর্ঘটনা ঘটে।

নিহতদের মধ্যে একজন হলেন খুলনার খালিসপুরের আবদুর রহিম মাসুম (২০)। তিনি ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির কম্পিউটার সাইন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের ৯ম সেমিস্টারের ছাত্র। আরেক শিক্ষার্থীর নাম আতিকুল ইসলাম (২১)। সে রাজধানীর শাহাবুদ্দিন মেডিকেল কলেজের ছাত্র।

স্থানীয় সূত্রে জানা গেছে, সকাল সাড়ে ৯টায় মাজড়া বাসস্ট্যান্ডে ঢাকাগামী দ্রুতগতির একটি মাইক্রোবাসের সঙ্গে খুলনাগামী মোটরসাইকেলের মুখোমুখি সংঘর্ষ হয়। ফলে মাই‌ক্রোবাস‌টি রাস্তার পা‌শে এক‌টি গা‌ছের সা‌থে গি‌য়ে ধাক্কা খায়। এতে ঘটনাস্থলে মোটরসাইকেল চালক আবদুর রহিম মাসুম নিহত ও তার বন্ধু আতিকুল ইসলাম মারাত্মক আহত হন।

আরও পড়ুন: প্রথমবারেই সহকারী জজে প্রথম হওয়ার পেছনের গল্প বললেন সুমাইয়া

পরবর্তীতে পুলিশ ও স্থানীয়রা আহত আতিকুলকে কাশিয়ানী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে দায়িত্বরত চিকিৎসক তাদের মৃত ঘোষণা করেন। পরে নিহতদের লাশ ভাঙ্গা হাইওয়ে থানা পুলিশের কাছে হস্তান্তর করা হয়।

নিহত মাসুমের সহপাঠীরা জানান, মাসুম অনেকদিন ধরে বাড়ি যাওয়ার কথা বলছিল। সে তার মাকে অনেক মিস করছিল। পরিবারের সাথে ঈদের আনন্দ ভাগাভাগি করতে মাসুম সকালে বাড়ির উদ্দেশ্যে রওনা হয়। তবে সে আর তার মায়ের কাছে ফিরতে পারল না। 

ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন কাশিয়ানী থানার উপ-পরিদর্শক সজীব কুমার মন্ডল। তিনি বলেন, ঘাতক মাাইক্রোবাসটি শনাক্তের চেষ্টা চলছে।