ইস্ট ওয়েস্ট বিশ্ববিদ্যালয়ে ‘হৃদয়ে বঙ্গবন্ধু’ কর্নারের উদ্বোধন

ইস্ট ওয়েস্ট বিশ্ববিদ্যালয়ে ‘হৃদয়ে বঙ্গবন্ধু’ কর্নারের উদ্বোধন
কর্নার উদ্বোধন করছেন অতিথিরা  © টিডিসি ফটো

জাতির জনক ও স্বাধীনতার স্থপতি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জীবন ও কর্মের স্মরণে ইস্ট ওয়েস্ট বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় লাইব্রেরিতে ‘হৃদয়ে বঙ্গবন্ধু’ নামক কর্নারের উদ্বোধন করা হয়েছে। 

আজ বৃহস্পতিবার (২১ এপ্রিল) বঙ্গবন্ধুর প্রাক্তন ব্যক্তিগত সচিব এবং বাংলাদেশ ব্যাংকের সাবেক গর্ভনর  অধ্যাপক ড. মোহাম্মদ ফরাসউদ্দিন কর্নারটি উদ্বোধন করেন। কর্নারে অলঙ্কৃত বঙ্গবন্ধুর একটি ভাস্কর্য এবং তাঁর জীবন ও কর্ম সম্পর্কে লেখা বই রেখে কর্নাটির শুভ সূচনা করা হয়। 

আরও পড়ুন: এমপিওভুক্ত শিক্ষকদের বেতন-বোনাস ঈদের আগেই

উদ্বোধনী অনুষ্ঠানে সংক্ষিপ্ত বক্তব্যে অধ্যাপক ড. মোহাম্মদ ফরাসউদ্দিন বলেন, বাংলাদেশের উত্থান ও উন্নয়নের ইতিহাস জানতে হলে বঙ্গবন্ধুর কথা সবাইকে জানতে হবে। তিনি আরো বলেন, ইস্ট ওয়েস্ট বিশ্ববিদ্যালয় সর্বদা বঙ্গবন্ধুর আদর্শ ও মুক্তিযুদ্ধের চেতনাকে সমুন্নত রেখেছে। এই কর্নারের মাধ্যমে ভবিষ্যৎ প্রজন্ম বঙ্গবন্ধু ও মুক্তিযুদ্ধ সম্পর্কে বিস্তারিত জানার সুযোগ পাবে বলে তিনি মনে করেন।

এ সময় উপস্থিত ছিলেন ইস্ট ওয়েস্ট বিশ্ববিদ্যালয়ের সেন্টার ফর রিসার্চ অ্যান্ড ট্রেনিং এর চেয়ারপারসন ও বোর্ড অব ট্রাস্টিজ সদস্য  ড.রফিকুল হুদা চৌধুরী, ইস্ট ওয়েস্ট বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. এম এম শহীদুল হাসান, প্রো ভাইস চ্যান্সেলর প্রফেসর ড.মুহাম্মদ জিয়াউল হক মামুন, ডিন, প্রক্টর, রেজিস্ট্রার, লাইব্রেরিয়ান, ফ্যাকাল্টি মেম্বার, কর্মকর্তা ও শিক্ষার্থীবৃন্দ।


x