ল্যাবএইড-স্টেট ইউনিভার্সিটির উদ্যোগে বিশ্ব স্বাস্থ্য দিবস পালিত

 বিশ্ব স্বাস্থ্য দিবস উদযাপন
বিশ্ব স্বাস্থ্য দিবস উদযাপন  © টিডিসি ফটো

ল্যাবএইড-স্টেট ইউনিভার্সিটি অব বাংলাদেশ এবং স্টেট কলেজ অব হেলথ সাইন্সের যৌথ উদ্যোগে বিশ্ব স্বাস্থ্য দিবস পালিত হয়েছে।

আজ বৃহস্পতিবার (৭ মার্চ )সকালে ল্যাবএইড এর বিশেষজ্ঞ চিকিৎসক, স্টেট ইউনিভার্সিটির পাবলিক হেল্থ ডির্পাটমেন্টের শিক্ষকদের নিয়ে যৌথভাবে দুটি ওয়েবিনারের আয়োজন করা হয়।

এর আগে সকালে স্টেট কলেজ অব হেল্থ সাইন্সের ফ্যাকাল্টি ও শিক্ষার্থীবৃন্দ একটি র‌্যালি বের করে। র‌্যালিটি স্টেট কলেজ অব হেলথ সাইন্সের ক্যাম্পাসের সামনে থেকে শুরু হয়ে স্টেট ইউনিভার্সিটি অব বাংলাদেশের সামনে এস শেষ হয়।

আরও পড়ুন: ব্যাচেলর পয়েন্টের শিমুল এখন ডিআইইউর সিএসই’র গ্র্যাজুয়েট

এদিকে বিশ্ব স্বাস্থ্য দিবস উদযাপন উপলক্ষে স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়, স্বাস্থ্য অধিদপ্তর এবং স্বাস্থ্য বিষয়ে কাজ করে এমন বেসরকারি উন্নয়ন সংস্থাসমূহ নানা কর্মসূচি গ্রহণ করেছে। বিশ্ব স্বাস্থ্য সংস্থার নির্ধারিত প্রতিপাদ্যের আলোকে বাংলাদেশও এ বছর দিবসটি উদযাপন করছে।

এবারের প্রতিপাদ্য নির্ধারণ করা হয়েছে ‘সুরক্ষিত বিশ্ব, নিশ্চিত স্বাস্থ্য’। দিবসটি উপলক্ষে রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ, প্রধানমন্ত্রী শেখ হাসিনা বাণী দিয়েছেন। এ বছর দিবসটি উদযাপন উপলক্ষে গৃহীত কর্মসূচির মধ্যে রয়েছে জাতীয় পর্যায়ে উদ্বোধনী অনুষ্ঠান, সেমিনার আয়োজন, সুভেনির প্রকাশ, স্বাস্থ্য শিক্ষা প্রদর্শনী, জাতীয় পত্রিকায় ক্রোড়পত্র প্রকাশ, সড়কদ্বীপ সজ্জিতকরণ, চলচ্চিত্র প্রদর্শনী, সরকারি ও বেসরকারি সংস্থার উদ্যোগে স্বাস্থ্য সমস্যার ওপর আলোচনা অনুষ্ঠানসহ অন্যান্য কার্যক্রম।


সর্বশেষ সংবাদ