১৪ মার্চ ২০২২, ২১:০৫

বিজিসি ট্রাস্ট বিশ্ববিদ্যালয়ে হাল্ট প্রাইজের ফাইনাল রাউন্ড অনুষ্ঠিত

বিজিসি ট্রাস্ট বিশ্ববিদ্যালয়ে হাল্ট প্রাইজের ফাইনাল রাউন্ড অনুষ্ঠিত  © টিডিসি ফটো

বিজিসি ট্রাস্ট বিশ্ববিদ্যালয়ে হাল্ট প্রাইজ প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়েছে। শনিবার (১২ মার্চ) রাত ৮টা থেকে ফাইনাল রাউন্ডের কার্যক্রম শুরু হয়। এবারের এ প্রতিযোগিতার স্লোগান ছিল ‘Getting the world back to work’।

এই স্লোগানে ২০২৪ সালের মধ্যে ২ হাজার মানুষের কর্মসংস্থান তৈরির চ্যালেঞ্জ নিয়ে এবারের অন-ক্যাম্পাস রাউন্ডে ৩২টি টিম রেজিষ্ট্রেশন সম্পন্ন করেন। তাদের মধ্যে শীর্ষ ৭টি টিম সেমিফাইনাল রাউন্ড থেকে ফাইনাল রাউন্ডের জন্য নির্বাচিত হয়।

শীর্ষ ৭টি টিম হল- Farm Freaks, Dreamers Squad Conquerer 27, Team Trinomial, SSM Royal 33 Platinum, Black Diamond.

এবারের অন ক্যাম্পাস রাউন্ডের বিচারক ছিলেন সানশাইন গ্রামার স্কুলের প্রিন্সিপাল ও চিটাগাং সানসাইন স্কুল এন্ড কলেজের প্রতিষ্ঠাতা এবং চট্টগ্রাম মেডিকেল কলেজ হসপিটালের গভর্নিং বোর্ডের মেম্বার সাফিয়া গাজী রহমান; ডিইসি ইঞ্জিনিয়ারিং ক্লাবের প্রেসিডেন্ট এবং আর্দজস গ্রুপের এক্সিকিউটিভ (একাউন্টস) সৈকত বিশ্বংরি এবং লিড বাংলাদেশের বিজনেস ডেভলপমেন্ট ম্যানেজার ও টিম চট্টগ্রামের কো-ফাউন্ডার আবদুল্লাহ আল কাইসার।

আরও পড়ুন: বিজিসি ট্রাস্ট ইউনিভার্সিটি হাল্ট প্রাইজের চূড়ান্ত পর্ব ১২ মার্চ

গ্রান্ড ফাইনালে উপস্থাপিকা ছিলেন বিজিসিটিউব হাল্ট প্রাইজের ক্যাম্পাস ডিরেক্টর সুরাইয়া আলী তাবাসসুম এবং উপস্থিত ছিলেন বিজিসিটিউব হাল্ট প্রাইজের ক্রিয়েটিভ টিমের হেড সুজয় দাস; মিডিয়া ও পাবলিকেশন টিমের হেড মো. এরফানুল করিম; পাবলিকেশন ও মিডিয়ার টিমের মেম্বার মো. আবু মহসিন; জার্জ ম্যানেজমেন্ট টিমের হেড মো. রিদুয়ানুল ইসলাম, ইভেন্ট ম্যানেজম্যান্ট টিমের মেম্বার ইমরুজ সিকদার।

হাল্ট প্রাইজকে বলা হয় বিশ্বের সবচেয়ে বড় ব্যবসায় উদ্যোগ প্রতিযোগিতা। জাতিসংঘ ও বিল ক্লিনটন ফাউন্ডেশন যৌথভাবে এর আয়োজন করে। প্রতিবছর বহু শিক্ষার্থী একটি নির্দিষ্ট সমস্যার সমাধান করতে ঝাঁপিয়ে পড়ে এই প্রতিযোগিতার সুবাদে।

বিজয়ী দলকে দেওয়া হয় বাংলাদেশি মূল্যে সাড়ে ৮ কোটি টাকা বা (১ মিলিয়ন মার্কিন ডলার)। ফাইলান রাউন্ডের সকল কার্যক্রম ডিজিটালি অনলাইন প্লাটফর্মে সম্পন্ন হয়েছে। প্রতিটা টিম অনলাইন প্লাটফর্মে ৪ মিনিটের পাওয়ার পয়েন্ট প্রেজেন্টেশন পর্ব সম্পন্ন করে।

জাজ প্যানেল বিজনেস আইডিয়ার উপর তাদের ৪ মিনিট প্রশ্নত্তোর পর্ব সম্পন্ন করে এবং হান্ট প্রাইজ ফাউন্ডেশনের স্কোর কার্ডের নিয়ম মেনে জাজিং সম্পন্ন করেন। সকল টিমের প্রেজেন্টেশন শেষে জাজ প্যানেল তাদের মূল্যবান বক্তব্য প্রদানের মাধ্যমে গ্র্যান্ড ফিনাল শেষ হয়।